শেষে এসে ঝড় তুললেন মাশরাফি


প্রকাশিত: ১২:৫১ পিএম, ০৯ অক্টোবর ২০১৬

শেষ দিকে ব্যাটিংয়ে নেমে ঝড় তোলার মতো যথেষ্ট সামর্থ্য রয়েছে মাশরাফি বিন মর্তুজার। আগেও প্রমাণ দিয়েছেন, বাংলাদেশ দলপতি তার প্রমাণ রাখলেন আরো একবার। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে  ২৯ বলে ৪৪ রানের ঝড়ো ইনিংস খেলেছেন নড়াইল এক্সপ্রেস। তার ব্যাটিংয়ে বাংলাদেশ দল গড়েছে ২৩৮ রানের সম্মানজনক স্কোর।

মাশরাফির যখন ক্রিজে আসেন, তখন বাংলাদেশের স্কোর ছিল ৭ উইকেটে ১৬৯ রান। খাদের কিনার থেকে দলকে বের করে আনেন তিনি। স্বাগতিকদের রান সংখ্যাকে নিয়ে যান দুইশোর উপরে। শেষ ওভারে রানআউটে কাটা পড়েন টাইগার অধিনায়ক। ইংল্যান্ডের বিপক্ষে তার মূল্যবান ইনিংসটি সাজানো ২টি চার ও ৩টি ছক্কা। স্ট্রাইক রেট ১৫১.৭২!

এর আগে লিস্ট ‘এ’ ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন মাশরাফি। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে শেখ জামালের বিপক্ষে ৫১ বলে শতক হাঁকিয়েছিলেন তিনি। তার টর্নেডো ইনিংসটি ছিল ২টি চার ও ১১টি ছক্কায় সমৃদ্ধ। স্ট্রাইক রেট ২০৩.৯২!

শুধু দ্রুততম সেঞ্চুরি নয়, সেদিন বাংলাদেশের লিস্ট ‘এ’ ক্রিকেটে এক ইনিংসে সর্বাধিক ছক্কা মারার রেকর্ডও গড়েছিলেন ‘নড়াইল এক্সপ্রেস’ খ্যাত মাশরাফি।

এনইউ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।