টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ


প্রকাশিত: ০৮:৩০ এএম, ০৯ অক্টোবর ২০১৬

ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে রোববার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নামছে বাংলাদেশ। প্রথম ম্যাচে নিশ্চিত জয়ের পথে থাকা অবস্থান থেকে হেরে যায় টাইগাররা। তবে এদিন ঘুরে দাঁড়াতে চায় মাশরাফিরা। টস জিতে বাংলাদেশকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ নিয়েছেন ইংল্যান্ড দলের অধিনায়ক জস বাটলার। ম্যাচটি শুরু হবে দুপুর ২.৩০ মিনিটে।

আগের ম্যাচে দু’টি সহজ ক্যাচ ছাড়ার পাশাপাশি দুর্বল ব্যাটিং-বোলিং করার জন্য ব্যপক সমালোচনা হয় মোশারফ হোসেন রুবেলকে ঘিরে। এ নিয়ে ফেসবুকসহ সকল সামাজিক মাধ্যমগুলোতে তাকে বাদ দিয়ে নাসির হোসেনকে দলে অন্তর্ভুক্ত করার ঝড় নামে। সমর্থকদের সে দাবী অবশেষে পূরণ হয়। রুবেলের জায়গায় একাদশে ফিরেছেন নাসির।

প্রথম ম্যাচেই মূল একাদশ থেকে বাদ পড়েছিলেন সৌম্য সরকার। তার পরিবর্তে একাদশে ঢুকেই দারুণ সেঞ্চুরি করে জায়গা পাকা করে নিয়েছেন ইমরুল কায়েস। ওই ম্যাচে হালকা ইনজুরিতে পড়লেও দুদিনের বিশ্রামে পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন তিনি। এর আগে প্রস্তুতি ম্যাচেও দারুণ এক সেঞ্চুরি হাকিয়েছিলেন তিনি।

এছাড়াও মাশরাফির সঙ্গে পেস বোলিংয়ে আছেন শফিউল ইসলাম ও তাসকিন আহমেদ। আগের ম্যাচে ছয় ওভার বল করে উইকেটশুন্য থাকায় এ ম্যাচে আল-আমিন হোসেনকে নেয়ার কথা থাকলেও শেষ মুহূর্তে তাসকিনের উপরই আস্থা রেখেছে কোচ-অধিনায়করা।

বাংলাদেশ একাদশ
মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, নাসির হোসেন, শফিউল ইসলাম ও তাসকিন আহমেদ।

আরটি/এমআর/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।