এমন হার মেনে নেয়া কঠিন


প্রকাশিত: ০৮:৫০ পিএম, ০৭ অক্টোবর ২০১৬

তার অধিনায়কত্বে যেমন আকাশছোঁয়া সাফল্য এসেছে, আবার কতগুলো দুঃখজনক হারও আছে। ২০১৪ সালে অধিনায়কত্ব ফিরে পাবার প্রথম বছর শ্রীলঙ্কার বিরুদ্ধে বন্দর নগরী চ্ট্রগ্রামে পর পর দুই টি-টোয়েন্টি ম্যাচে শেষ বলে দুঃখজনক হার এখনো তাকে কষ্ট দেয়। আর এই তো মাত্র কয়েক মাস আগে বিশ্বকাপ টি-টোয়েন্টি আসরে ভারতের সঙ্গে পরাজয়ের দাগ এখনো শুকায়নি।

তিন বলে ২ রান প্রয়োজন থাকা অবস্থায় ম্যাচ হাতছাড়া হয়। টি-টোয়েন্টি ফরম্যাটে নিকট অতীতের ওই তিন দুঃখজনক পরাজয়ের বাইরে আজ রাতে ইংল্যান্ডের কাছে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে পরাজয়ের তিক্ততাও অনেক বেশি।

শুক্রবার খেলা শেষে মাশরাফিও তাই বললেন। তার অনুভব, ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপে জয়ের দোরগোড়ায় গিয়েও তা ছোঁয়া হয়নি। তবে নানা কারণে শুক্রবার ইংলিশদের কাছে হারটি একটু বেশিই পীড়াদায়ক ঠেকছে টাইগার অধিনায়কের কাছে।

টাইগার অধিনায়ক শোনালেনও সেই কথা, ভারতের সঙ্গেও আমরা খুব ক্লোজ ম্যাচ হেরেছি। আজকের ম্যাচটিও বেশ হতাশার। অধিনায়কের ধারণা, ৩০০ রান তাড়া করে জেতা মানেই একটা বড় সড় সাফল্যের নাগাল পাওয়া। এর বাইরে তিন ম্যাচের সিরিজে প্রথম ম্যাচ জয়ে এগিয়ে যাওয়াও হতো। কিন্তু তা না হওয়ায় মনে হতাশা।

মাশরাফি বলেন, ৩০০ রান চেজ করে জিততে পারলে সব দিক থেকে ভালো অবস্থানে থাকতে পারতাম। ম্যাচটি জিততে পারলে আমরা ১-০তে এগিয়ে যাওয়ার ভালো সুযোগও পেতাম। সে সুযোগটা নিতে পারেনি। হার তো হারই। তবে এই ধরনের হার মেনে নেওয়া খুব কঠিন।

এআরবি/আইএইচএস/এএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।