মিলারের শতকে দক্ষিণ আফ্রিকার সিরিজ জয়


প্রকাশিত: ০৩:৩৭ এএম, ০৬ অক্টোবর ২০১৬

`কিলার` মিলারের এক ঝড়ো শতকের উপর ভর করে সিরিজের তৃতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে চার উইকেটে হারিয়েছে স্বাগতক দক্ষিণ আফ্রিকা। আর এ জয়ে পাঁচ ম্যাচ সিরজের ৩-০ তে এগিয়ে থেকে সিরিজ জয় নিশ্চিত করলো ডু প্লেসি বাহিনী।

বুধবার ডারবানে প্রথমে ব্যাট করতে নেমে অ্যারোন উদ্বোধনী জুটিতে ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার ১১০ রান সংগ্রহ করেন। ব্যক্তিগত ৫৩ রানে ইমরান তাহিরের বলে ফিঞ্চ আউট হলেও দ্বিতীয় উইকেট জুটিতে স্টিভেন স্মিথকে সঙ্গে নিয়ে ওয়ার্নার তুলে নেন ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি। ১৩ চার আর ২ ছক্কায় ১১৭ রান করে ইমরান তাহিরের বলে দ্বিতীয় শিকার হয়ে সাজঘরে ফেরেন বাঁহাতি এই ব্যাটসম্যান।   

এরপর দলের হাল ধরেন অধিনায়ক স্মিথ। তিনিও তুলে নেন ক্যারিয়ারের ষষ্ট সেঞ্চুরি। ডেল স্টেইনের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরার আগে ১০৭ বলে ৯টা চার ও ১ ছক্কায় ১০৮ রান করে স্মিথ। শেষ ১০ ওভারে  ঝড়ো ব্যাটিংয়ে ১০১ রান যোগ করে অতিথিরা। এতে দারুণ অবদান ট্র্যাভিস হেড (১৮ বলে ৩৫) ও ম্যাথু ওয়েডের (৮ বলে ১৭*)। এছাড়া জর্জ বেইলি করেন ২৮ রান। তাতে সফরকারী দলের দলীয় সংগ্রহ দাঁড়ায় ৩৭১।

অস্ট্রেলিয়ার দেওয়া বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে বোলারদের ওপর চড়াও হয় স্বাগতিক দুই ওপেনার ডি কক ও আমলা। উদ্বোধনী জুটিতে কুইন্টন ডি ককের সঙ্গে  দলীয় ৬৬ রানের মধ্যে ৪৫ রান করে সাজঘরে ফেরেন হাশিম আমলা। দ্বিতীয় উইকেটে অধিনায়ক দু প্লেসির সঙ্গে ৭৪ রানের আরেকটি ভালো জুটি গড়েন ডি কক। ৩২ বলে ৩৩ রান করে বিদায় নেন ডু প্লেসিও। অতিরিক্ত আক্রমণাত্মক  হয়ে খেলা ডি কক ৪৯ বলে ৬টি চার আর দুটি ছক্কায় ৭০ রান করে সাজঘরে ফিরে যান।

milar

এরপর দ্রুত রুশো (১৮), জেপি ডুমিনি (২০) বিদায় নিলে কিছুটা চাপে পরে স্বাগতিকরা। তবে নিজেকে ফিরে পাওয়া মিলার দলের হা;ল ধরেন। সপ্তম উইকেটে ফেহলুকওয়াহোকে সঙ্গে নিয়ে অবিচ্ছিন্ন ১০৭ রানের জুটি গড়ে জয় নিয়ে মাঠ ছাড়েন মিলার। ৭৯ বলে ১০টি চার ও ৬টি ছক্কায় ১১৮ রানে মিলার আর ৩৯ বলে ৪২ রান করে ফেহলুকওয়াহো অপরাজিত থাকেন। ম্যাচ সেরা নির্বাচিত হন ডেভিড মিলার। সিরিজের চতুর্থ ওয়ানডে আগামী রোববার পোর্ট এলিজাবেথে অনুষ্ঠিত হবে।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।