কোচের ইচ্ছাতেই তিন নম্বরে সাব্বির


প্রকাশিত: ১১:২৮ এএম, ০৫ অক্টোবর ২০১৬

আফগানিস্তানের বিপক্ষে প্রথম দুই ম্যাচে সুবিধা করে উঠতে পারেননি সাব্বির রহমান। যদিও দুই ম্যাচেই আম্পায়ারের ভুলের বলি হতে হয় তাকে। তবে তৃতীয় ম্যাচে তিন নম্বরে ব্যাট করতে নেমে দারুণ পারফরম করেন তিনি। টি-টোয়েন্টিতে তিনে সফল হওয়ার কারণে ওয়ানডেতে অনেক আগেই তিনে খেলার ইচ্ছা পোষণ করেছিলেন সাব্বির। অবশেষে কোচের ইচ্ছাতেই তার সে আশা পূরণ হয়েছে বলে জানান এ ড্যাশিং ব্যাটসম্যান।

বুধবার মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে ইংল্যান্ড সিরিজকে সামনে রেখে অনুশীলন করে বাংলাদেশ ক্রিকেট দল। অনুশীলন শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সাব্বির বলেন, ‘গত ম্যাচে কোচ আমাকে তিন নম্বরে খেলার কথা বলেছে। আমিও চেয়েছিলাম। গত কিছুদিন ধরেই তিন নম্বরে ব্যাটিং করে আসছি। এমনকি প্রিমিয়ার লিগেও তিন নম্বরে ব্যাটিং করেছি। এই পজিশনে নিজেকে মানিয়েও নিয়েছি। এজন্যই কোচ আমাকে তিনে পাঠিয়েছেন।’

ক্যারিয়ারের শুরুতে সাত নম্বরে ব্যাটিং করার জন্যই দলে অন্তর্ভুক্ত হন সাব্বির। প্রথম ম্যাচেই দারুণ ব্যাটিং করার ফলে দলে জায়গা সুনির্দিষ্ট করে ফেলেন তিনি। এরপর থেকে নিয়মিত এ ব্যাটসম্যান হয়ে ওঠেন সীমিত ওভারের ম্যাচে অপরিহার্য অংশ। এর আগে পাঁচ এবং ছয় নম্বরেও ব্যাটিং করেছেন তিনি। তাই দলের প্রয়োজনে যে কোন জায়গায় ব্যাটিং করতে প্রস্তুত তিনি। সাব্বির বলেন, ‘আমি দলের প্রয়োজনে খেলি। দল যেখানে চাইবে সেখানেই আমি খেলতে প্রস্তুত।’

উল্লেখ্য, আগামী শুক্রবার মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়ানডে ম্যাচে ইংল্যান্ডের মোকাবেলা করবে বাংলাদেশ। এরপর ৯ অক্টোবর একই মাঠে দ্বিতীয় ওয়ানডে খেলার পর ১২ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শেষ ম্যাচে মুখোমুখি হবে দল দু’টি।

আরটি/আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।