‘নিউজিল্যান্ড সিরিজ বাতিলের প্রশ্নই আসে না’


প্রকাশিত: ০২:১৯ পিএম, ০৪ অক্টোবর ২০১৬

নিউজিল্যান্ড সিরিজ বাতিলের যে হুমকি দিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই, সেটা নাকচ করে দিয়েছেন বিচারপতি লোধা কমিটি। তারা জানিয়ে দিয়েছে, বিসিসিআইর কোন অ্যাকাউন্ট ফ্রিজ করেনি তারা।

বিসিসিআইর অ্যাকাউন্ট ফ্রিজ করা সম্পর্কে লোধা কমিটির পক্ষ থেকে জানানো, তারা শুধু নির্দেশ দিয়েছে বিসিসিআই’র অ্যাকাউন্ট থেকে কোনও রাজ্য অ্যাসোসিয়েশনকে টাকা দেওয়া যাবে না।

এ বিষয়েও আপত্তি রয়েছে অনুরাগ ঠাকুরের। তিনি বলেন, ‘সিরিজ হবে কি না সে নিয়ে আমি কোনও মন্তব্য করব না; কিন্তু রাজ্য অ্যাসোসিয়েশন বা খেলোয়াড়রা টাকা পাবে না সেটা ঠিক নয়। যে দেশ টেস্ট ক্রিকেটে এক নম্বর, টি-টোয়েন্টিতে দ্বিতীয় এবং ওয়ানডেতে তৃতীয়। আইপিএলের মতো টুর্নামেন্ট সাফল্যের সঙ্গে আয়োজন করি। টাকা ছাড়া তো খেলা চালানো সম্ভব নয়।’

অনুরাগ ঠাকুরের হুমকির পরই মুখ খোলেন বিচারপতি আরএম লোধা। তিনি বলেন, ‘আমরা বিসিসিআইর ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করার নির্দেশ দিইনি এবং নিয়ম অনুযায়ী ওরা কাজ চালাতে পারবে। আমরা শুধু বলেছি টাকা রাজ্য সংস্থাকে দেওয়া যাবে না। নিয়ম মেনে যা যা খেলা হওয়ার কথা আর তার জন্য যতটা খরচ করতে হবে সেটা করতে পারবে বিসিসিআই।’

তবে, নিউজিল্যান্ড সিরিজের ম্যাচ হবে কি না তা নিয়ে এখনও কোনও মতামত পাওয়া যায়নি বিসিসিআই’র পক্ষ থেকে।

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।