উইকেটের দেখা পেলেন আল-আমিন


প্রকাশিত: ১১:৫৬ এএম, ০৪ অক্টোবর ২০১৬

মঙ্গলবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের ছুড়ে দেয়া ৩১০ রানের লক্ষ্যে ব্যাট করছে ইংল্যান্ড। এবাদত হোসেনের পর ইংলিশ শিবিরে আঘাত হানেন কামরুল ইসলাম রাব্বি ও শুভাগত হোম। উইকেটের দেখা পেয়েছেন আফগানিস্তানের বিপক্ষে সিরিজে ‘উপেক্ষিত’ আল-আমিন হোসেনও।
 
বাংলাদেশের বোলারদের আঘাতে ইতোমধ্যে পাঁচ উইকেট হারিয়ে ফেলেছে ইংল্যান্ড। এই রিপোর্ট লেখা পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ২৮.৩ ওভারে ১৭০ রান। জয়ের জন্য প্রয়োজন ১৪০ রান।    

বাংলাদেশি বোলারদের পক্ষে ইংলিশ শিবিরে প্রথমেই হানা দেন রবি ফাস্ট বোলার হান্টের আবিষ্কার এবাদত হোসেন। ইংল্যান্ডের ওপেনার জেসন রয়কে সাজঘরে ফেরান তিনি। ২২ বলে দুটি করে চার ও ছক্কায় ২৮ রান করেন জেসন রয়। ইংল্যান্ডের দুর্গে দ্বিতীয়বার আঘাত হানেন এই এবাদতই। এ যাত্রায় তিনি প্যাভিলিয়নের পথ দেখান ক্রমশই ভয়ঙ্কর হয়ে ওঠা জেমস ভিন্সকে। বিদায়ের আগে ইংল্যান্ডের এই ওপেনার করেন ৩৯ বলে আটটি চারের সাহায্যে ৪৮ রান।    

এরপর ১১ রান করা জনি বেয়ারস্টোকে নুরুল হাসানের তালুবন্দী করান কামরুল ইসলাম রাব্বি। আর ইংল্যান্ডের তরুণ ব্যাটসম্যান বেন ডাকেটকে (২৯) সরাসরি বোল্ডআউট করেন শুভাগত হোম। ইংলিশ শিবিরে পঞ্চম আঘাতটা হানেন আল-আমিন। তিনি বোল্ড করেছেন ২৮ রান করা বেন স্টোকসকে।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নামে বিসিবি একাদশ। ইমরুল কায়েসের দুর্দান্ত এক সেঞ্চুরি ও মুশফিকুর রহীমের হাফ সেঞ্চুরিতে ইংল্যান্ডের বিপক্ষে নয় উইকেটে ৩০৯ রানের বড় সংগ্রহ পেয়েছে নাসির হোসেনের দল। ডেভিড উইলির বলে আউট হওয়ার আগে ৯১ বলে ১২১ রান করেন ইমরুল। এ রান করতে ১১টি চার ও ৬টি ছক্কা মারেন এ অভিজ্ঞ ব্যাটসম্যান।

৫৭ বলে ৫টি চারের সাহায্যে দ্বিতীয় সর্বোচ্চ ৫১ রান করেন মুশফিক রহীম। এছাড়া নাসির হোসেন ৪৬ ও নাজমুল হাসান শান্ত ৩৬ রান করেন। ইংল্যান্ডের পক্ষে ক্রিস ওকস নেন ৩ উইকেট। এছাড়া ডেভিড উইলি ও বেন স্টোকস নেন ২টি করে উইকেট।

এনইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।