বাতিল হচ্ছে ভারত-নিউজিল্যান্ড সিরিজ!


প্রকাশিত: ০৮:৩৭ এএম, ০৪ অক্টোবর ২০১৬

ভারতীয় বোর্ড ছিয়াশি বছরেরও সময়ের ইতিহাসে অস্তিত্বে বহু কোণঠাসা পরিস্থিতি দেখেছে। কিন্তু এই সব কিছুকে ছাপিয়ে লোধা কমিশন যা করলো তা নজিরবিহীন ঘটনাই বলতে হবে।  সোমবার এই কমিটি সম্প্রতি বিসিসিআইয়ের ব্যাংক হিসাব আটকে দেওয়ার নির্দেশ দিয়েছে। আর এতে হুমকির মুখে পড়েছে ভারত-নিউজিল্যান্ডের মধ্যকার চলমান সিরিজ।  

লোধা কমিশনের এমন পদক্ষেপে ক্ষুব্ধ ভারতীয় ক্রিকেট বোর্ডের একজন কর্মকর্তা ভারতীয় টেলিভিশন চ্যানেল এনডিটিভিকে বলেছেন, ‘অর্থ না থাকলে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ স্থগিতই ঘোষণা করতে হবে। আর খেলোয়াড়েরা যদি টাকা না পেয়ে খেলতে রাজি থাকে, তাহলে আমাদেরও খেলা চালিয়ে যেতে আপত্তি নেই।’

ভারতীয় বোর্ডের দুটো অ্যাকাউন্ট আছে। একটা মহারাষ্ট্র ব্যাংকে, একটা ইয়েস ব্যাংকে। এই দুটো ব্যাংকেই সোমবার চিঠি পাঠিয়ে লোধা বলে দেন, বোর্ডের তরফে কোনও লেনদেনের যেন অনুমতি না দেওয়া হয়।

এদিকে লোধা কমিশনের প্রধান বিচারপতি লোধা এনডিটিভিকে বলেছেন, `আমরা যে চিঠিতে ব্যাংক হিসাব বন্ধ করার নির্দেশ জারি করেছি, সেখানে পরিষ্কারভাবেই লেখা আছে, বোর্ডের দৈনন্দিন কার্যক্রম পরিচালনা করার জন্য প্রয়োজনীয় অর্থ খরচ করা যাবে।  খেলোয়াড়দের বেতন, সিরিজ পরিচালনা, এগুলো বোর্ডের দৈনন্দিন কার্যক্রমেরই অংশ।`

উল্লেখ্য, তিন ম্যাচ সিরিজে ২-০ তে এগিয়ে আছে ভারত।  সিরিজের একটি টেস্ট ও ৫টি ওয়ানডে এখনো বাকি।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।