পারফরম্যান্স দিয়েই নজরে আসতে চান এবাদত


প্রকাশিত: ০১:৪২ পিএম, ০৩ অক্টোবর ২০১৬

সামনে উদাহরণ হয়ে আছেন রুবেল হোসেন ও শফিউল হোসেন। বাংলাদেশের ক্রিকেটে দুজনই পেসার হান্টের আবিষ্কার। আবার এ দুজনই ইংল্যান্ডের বিপক্ষে দুটি অবিস্মরণীয় ম্যাচে জয়ের নায়ক। সেই ইংল্যান্ডের বিপক্ষেই আন্তর্জাতিক ম্যাচের আবহ পাচ্ছেন এবারের রবি ফাস্ট বোলার হান্টের আবিষ্কার এবাদত হোসেন। বিসিবি একাদশের হয়ে সুযোগ পেয়ে এবার নায়ক হওয়ার অপেক্ষায় তিনি। নিজের পারফরম্যান্স দিয়ে নজরে আসতে চান এ নবীন।

ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে সোমবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুশীলন করতে আসেন এবাদত। অনুশীলন শেষে তিনি বলেন, ‘গতকাল জাতীয় লিগ থেকে আমাকে জানানো হয় যে, আমি ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে সুযোগ পেয়েছি। আলহামদুলিল্লাহ, তখন খুব ভালো লাগছিল। এখন আসার পর জাতীয় দলের সবার সাথে জিম করলাম, অনেক ভালো লাগছে। ইনশাআল্লাহ চেষ্টা করবো আগামীকাল নিজের সেরাটা দিয়ে পারফর্ম করার এবং সবার নজরে আসার।’

রবি পেসার হান্ট থেকে উঠে এসেছেন এবাদত। আন্তর্জাতিক তো দূরের কথা ঘরোয়া লিগেও এবারই প্রথম খেলছেন তিনি। তাই ইংল্যান্ডের মতো দলের বিপক্ষে সুযোগ পাওয়াকে অনেক বড় সুযোগ মানছেন এবাদত। নিজের সেরা পারফরম্যান্স করে নির্বাচকদের আস্থার প্রতিদান দিতে চান এ তরুণ।

‘ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে সুযোগ আমার জন্য অনেক বড়। এই প্রথম কোনো আন্তর্জাতিক দলের বিপক্ষে খেলতে যাওয়া। কারণ, ঘরোয়া লিগেও আমার তেমন কোনো অভিজ্ঞতা নেই, প্রথম জাতীয় লিগে খেলছি। তো পেসার হিসেবে চেষ্টা করবো জায়গা মতো বল করার। কারণ ইংল্যান্ডের সবাই অনেক ভালো ব্যাটসম্যান, তাদের বিপক্ষে লড়াই করতে হলে আমাকে অনেক ভালো করতেই হবে।’

পেসার হান্ট থেকে উঠে আসলেও মূলত বাংলাদেশ বিমান বাহিনীর সদস্য এবাদত। বরাবর তাকে সাহায্য করে যাওয়ায় বিমান বাহিনীকে ধন্যবাদ জানান তিনি।

আরটি/এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।