বাংলাদেশের অভিযোগ ভিত্তিহীন : পাকিস্তান


প্রকাশিত: ০৩:২৬ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৫

ঢাকা হাইকমিশনের সাবেক পাকিস্তান কর্মকর্তার বিরুদ্ধে আনিত অভিযোগকে ভিত্তিহীন বলে মন্তব্য করেছে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তাসনীম আসলাম, সেই কর্মকর্তা ইসলামাবাদে পৌঁছেছেন। তাঁর বিরুদ্ধে আনা অভিযোগ ভিত্তিহীন এবং এই ঘটনা একেবারেই অপ্রত্যাশিত। খবর ডন নিউজ।

সূত্র জানায়, বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় মাজহার খানের বিরুদ্ধে ঢাকায় ভারতীয় মুদ্রার অবৈধ ব্যবসার পাশাপাশি জঙ্গিবাদের সঙ্গে সম্পর্কের অভিযোগ এনেছে।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বাংলাদেশ সরকারের নির্দেশ পাওয়ার পর গত সপ্তাহে পাকিস্তান হাইকমিশনের অ্যাটাশে মাজহার খানকে দেশ থেকে প্রত্যাহারের আদেশ দেয়। তিনি কূটনীতিক ছিলেন না। হাইকমিশনের কর্মকর্তা ছিলেন।

মাজহার খান তাঁর পরিবার নিয়ে গত ৩১ জানুয়ারি ঢাকা ছাড়েন। গত কিছুদিন ধরে ঢাকা ও ইসলামাবাদের মধ্যে সম্পর্ক বেশ শিথিল অবস্থায় রয়েছে বলে ডন জানিয়েছে। পত্রিকাটি বলেছে, চলতি বছরের জানুয়ারি ঢাকায় ইসলামিক স্টেটের (আইএস) বাংলাদেশ সমন্বয়কারীসহ চার সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়। তখন পুলিশ জানিয়েছিল, এই চার সন্দেহভাজন পাকিস্তানে প্রশিক্ষণপ্রাপ্ত। এর আগে যুদ্ধাপরাধের বিচারিক কর্মকাণ্ডসহ আবদুল কাদের মোল্লার ফাঁসির আদেশের বিরুদ্ধে পাকিস্তানের সংসদ প্রতিবাদ জানায়। তখন বাংলাদেশ বিষয়টিকে তাদের অভ্যন্তরীণ ব্যাপার বলে প্রত্যাখ্যান করেছিল।

এএইচ/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।