পরিবেশের সঙ্গে দ্রুত মানিয়ে নিতে চায় ইংলিশরা


প্রকাশিত: ০২:০৬ পিএম, ০২ অক্টোবর ২০১৬

দু’দিন আগেই ঢাকায় পা রেখেছে ইংল্যান্ড ক্রিকেট দল। তিনটি ওয়ানডে ও দু’টি টেস্ট খেলতে বাংলাদেশে এসেছে তারা। তবে এখানকার পরিবেশকেই প্রথম চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন ইংলিশরা। কন্ডিশন জয় করাই তাদের প্রথম লক্ষ্য।

এখানকার উইকেটে অভ্যস্ত হয়ে গেলে ভালো ক্রিকেট উপহার দিতে পারবেন বলে আশা করছেন ইংলিশ দলের অধিনায়ক জস বাটলার।

রোববার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুশীলনে নামার আগে বাটলার বলেন, ‘ছেলেদের জন্য এটা (কন্ডিশন) বড় চ্যালেঞ্জ। গত শীতে আমাদের দুবাইয়ে একটা সিরিজ ছিলো, সেখানকার উইকেটে ভালো খেলেছি। আমাদেরকে যে কোন পরিবেশে মানিয়ে নিতে হবে এবং সকল কন্ডিশন জয় করতে হবে। আগের অভিজ্ঞতা থেকে বলছি, প্রথম ১০/১৫টি বল দেখে খেলতে হবে। এরপর উইকেটে অভ্যস্ত হয়ে গেলে হাত খুলে খেলতে হবে।’

বরাবরই বাংলাদেশের উইকেট স্পিনবান্ধব। তবে সাম্প্রতিক সময়ে পেসারদের উত্থানের কথাও জানেন ইংলিশরা। সব দিক থেকেই প্রতিরোধে পড়তে পারে বাংলাদেশ। তাই দ্রুতই এ পরিবেশে মানিয়ে নিতে চান তারা। একই সঙ্গে নিজেদের দলের উপর ভরসা রয়েছে বাটলারের। নিজেদের স্বাভাবিক খেলাই আশা করছেন এ উইকেটরক্ষক ব্যাটসম্যান।

‘আমরা একটি আত্মবিশ্বাসী দলের বিপক্ষে তাদের কন্ডিশনেই খেলবো। যদি আপনি বাংলাদেশের দলের লাইনআপের দিকে তাকান, তাহলে দেখবেন তাদের স্পিনাররা খুব ভালো করছে। আমাদের এ পরিবেশে মানিয়ে নিতে হবে। আমরা নিজেদের নিয়ে ভাবছি এবং আমাদের ভালো প্রস্তুতি নিতে হবে। একটি তরুণ শক্তিশালী দল রয়েছে আমাদের এবং আমি চাইব তারা তাদের মতই খেলবে।’

উল্লেখ্য, তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলতে ইতোমধ্যেই ঢাকায় অবস্থান করছেন ইংল্যান্ড। আগামী মঙ্গলবার ফতুল্লায় বিসিবি একাদশের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে তারা। এরপর ৭ অক্টোবর মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে এ সিরিজ।

আরটি/আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।