সন্ত্রাসের মাধ্যমে রাজনৈতিক সমাধান আসতে পারেনা


প্রকাশিত: ১০:২২ এএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৫

পানিসম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ বলেছেন, সন্ত্রাসের মাধ্যমে রাজনৈতিক সমাধান আসতে পারেনা। প্রত্যেকটা মানুষের কাছে আবেদন রাখবো আসেন আজকে এই সন্ত্রাসের বিরুদ্ধে আমরা রুখে দাঁড়াই।

বৃহস্পতিবার দুপুরে টাঙ্গাইলে যমুনা নদী খনন কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে তিনি এ মন্তব্য করেন।

এসময় মন্ত্রী বলেন, সন্ত্রাস আর রাজনীতি একসাথে চলতে পারেনা। সন্ত্রাসের কাছে মাথা নত করে আমরা কোনো কিছু করতে যাই, তবে ভবিষ্যতে বাংলাদেশ সন্ত্রাসী রাষ্ট্রে পরিণত হবে। সংবিধান পরিবর্তনের কিছু নিয়ম কানুন রয়েছে। আর এই পরিবর্তনের মাধ্যমেই আমরা সন্ত্রাসী কর্মকাণ্ডকে নির্মূল করবো। সরকারের বিরুদ্ধে তাদের অভিযোগ থাকতে পারে, অভিযোগ নিয়ে কথা বলা যায়। আজকে অবরোধ-হরতালে ছেলে-মেয়েদের পরীক্ষা পিছিয়ে যাচ্ছে। যারা এসব করে তারা তো দেশের ভালো চায় না।

বুড়িগঙ্গা নদী পুনরুদ্ধার প্রকল্পের কাজ নিয়ে তিনি বলেন, যমুনা নদী থেকে পানি নিয়ে আমরা বুড়িগঙ্গায় নিয়ে যাবো। এখন বুড়িগঙ্গার পানিতে যে দূষণ সেটা এই প্রক্রিয়ার মাধ্যমে পরিবর্তন করবো।

এর আগে মন্ত্রী সকালে হেলিকপ্টারযোগে বঙ্গবন্ধু সেনানিবাসের হেলিপ্যাডে অবতরণ করার পর প্রায় ৯শ কোটি টাকা ব্যয়ে বুড়িগঙ্গা নদী পুনরুদ্ধার প্রকল্পের কাজ পরিদর্শন এবং স্থানীয় লোকজনের সাথে কথা বলেন।

এসময় পানিসম্পদ প্রতিমন্ত্রী ল্যাফটেন্যান্ট কর্নেল (অবঃ) নজরুল ইসলাম, পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. জাফর আহম্মেদ খান, টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শাজাহান সিরাজ, জেলা প্রশাসক আনিসুর রহমান মিয়া ও পুলিশ সুপার সালেহ মোহাম্মদ তানভীরসহ ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এমএএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।