সাব্বিরের কাছে আরো বড় প্রত্যাশা তামিমের


প্রকাশিত: ০৭:২০ পিএম, ০১ অক্টোবর ২০১৬

আফগানিস্তানের বিপক্ষে প্রথম দুই ওয়ানডে ম্যাচে কোণঠাসা অবস্থায়ই ছিল বাংলাদেশ। তবে তৃতীয় ম্যাচে সরূপে ফিরে আসে বাংলাদেশ। এর মূল কারণ দ্বিতীয় উইকেটে তামিম ইকবাল ও সাব্বির রহমানের দারুণ এক জুটি। তাদের দায়িত্বশীল ব্যাটিংয়েই ১৪১ রানের বড় জয় পায় টাইগাররা।

তবে তামিম সেঞ্চুরি তুলে নিলেও পারেননি সাব্বির। তাই ভবিষ্যতে তার কাছে আরো বড় ইনিংস আশা করছেন বাংলাদেশের ড্যাসিং ওপেনার তামিম ইকবাল।

রোববার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ম্যাচ শেষে তামিম বলেন, ও (সাব্বির) খুব দুর্দান্ত একজন খেলোয়াড়। আজ ওর প্রথম একশ’ করার একটা সুযোগ ছিল। ও সব সময় সাত নম্বরে ব্যাটিং করতো। আজ তিন নম্বরে করেছে এবং সুযোগটা লুফে নিয়েছে। এখানে সে ভালো রানও পেয়েছে। আমি তার জন্য খুশি। আশা করি ও ‍যদি সামনে সে তিন নম্বরে খেলে বাংলাদেশের জন্য ভালো কিছু করবে, বড় স্কোর করবে।

এদিন তামিমের বিদায়ের পর সেভাবে খেলতে পারেনি টাইগাররা। শেষ ১০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে মাত্র ৬৩ রান সংগ্রহ করে তারা। তবে এ সমস্যা থেকে বেরিয়ে আসবে বাংলাদেশ, এমনতা আশা করছেন তামিম।

তিনি বলেন, এটা কোনো চিন্তার বিষয় না। স্বাভাবিকভাবে দেখেন সাকিব-মুশফিক এ কাজটা খুব ভালো করে। সঙ্গে রিয়াদ ভাই আছে। একটা দু’টা ম্যাচ খারাপ যেতেই পারে। আমি বেশ আত্মবিশ্বাসী যে যখন তাদের দরকার হবে তারাই খুব ভালো করবে।

উল্লেখ্য, দ্বিতীয় উইকেট জুটিতে সাব্বিরকে নিয়ে ১৪০ রানের জুটি গড়েন তামিম। তবে রহমতউল্লাহ’র বল উড়িয়ে মারতে গিয়ে ব্যাটের কানায় লেগে ক্যাচ আউট হন সাব্বির। আউট হবার আগে ৭৯ বলে খেলেন ৬৫ রানের কার্যকরী ইনিংস। তবে ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি তুলে নিয়েছেন তামিম। ১১৮ বলে ১১৮ রান করেন টাইগার ওপেনার।

আরটি/এএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।