টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ


প্রকাশিত: ০৮:০৩ এএম, ০১ অক্টোবর ২০১৬

অলিখিত ফাইনালে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও আফগানিস্তান। আগের দুই ম্যাচে দুই দলই একটি করে জয় পাওয়ায় এ ম্যাচেই নির্ধারিত হবে সিরিজ। সিরিজ জিততে মরিয়া হয়েই মাঠে নামছে বাংলাদেশ। সুযোগ হাতছাড়া করতে রাজি নয় আফগানরাও। সে লক্ষ্যে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

প্রথম ম্যাচেই একজন স্পিনারের অভাব ফুটে উঠেছিল প্রকটভাবে। তাই দ্বিতীয় ম্যাচে একজন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতকে অন্তর্ভুক্ত করে মাশরাফিরা। তবে সে ম্যাচে স্লো উইকেটে অভাব দেখা দেয় বিশেষজ্ঞ স্পিনারের। তাই এ ম্যাচে মোশারফ হোসেন রুবেলকে দলে অন্তর্ভুক্ত করে বাংলাদেশ। প্রায় সাড়ে আট বছর পর আবার বাংলাদেশের জার্সি গায়ে মাঠে নামছেন এ বাঁ-হাতি। তাইজুল ইসলামের পরিবর্তে দল ঢুকেছেন তিনি।

এছাড়াও সুযোগ দেওয়া হয়েছে শফিউল ইসলামকে। গত ম্যাচে আশানুরূপ পারফরম্যান্স করতে না পাড়ায় রুবেল হোসেনের পরিবর্তে অন্তর্ভুক্ত করা হয় পেসারকে। তাই শেষ ওয়ানডেতে বাংলাদেশ দলে পরিবর্তন আসে মোট দুটি।

এদিকে পরিবর্তন এসেছে আফগানিস্তান দলেও। নাভিন উল হকের জায়গায় দলে ঢুকেছেন বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে জয়ের নায়ক সামিইল্লাহ শেনওয়ারি।

বাংলাদেশ একাদশ
মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান, মোশারফ হোসেন রুবেল, শফিউল ইসলাম ও তাসকিন আহমেদ।

আরটি/এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।