বিপিএলে বিদেশিরা কে কোন দলে


প্রকাশিত: ০২:০৩ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০১৬

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চতুর্থ আসরের আনুষ্ঠানিকতা শুরু হয়ে গেছে। ৪ নভেম্বর থেকে শুরু হবে জমজমাট বিপিএল। তার আগে আজ ঢাকার একটি পাঁচতারকা হোটেলে অনুষ্ঠিত হচ্ছে বিপিএলের প্লেয়ার ড্রাফটস।

প্লেয়ার ড্রাফটের জন্য আগেই ১৬৮ জন বিদেশি ক্রিকেটারের সঙ্গে দেশি প্রায় দেড়শ` ক্রিকেটার রয়েছেন প্লেয়ার ড্রাফটে। তবে, বিদেশি তারকা ক্রিকেটারদের অনেককেই ফ্র্যাঞ্চাইজিগুলো দলে ভিড়িয়ে নিয়েছে।

টি-টোয়েন্টির বিজ্ঞাপন হিসেবে পরিচিত ক্রিস গেইলের প্রতিই ছিল সবার আগ্রহ। তাকেই এবার নিয়ে বাজিমাত করে দিল চিটাগাং ভাইকিংস। টি-টোয়েন্টির আরেক বিজ্ঞাপন শহিদ আফ্রিদিকে দলে নিয়েছে রংপুর রাইডার্স। কুমার সাঙ্গাকারা আগেও ছিলেন ঢাকা ডাইনামাইটসে। এবারও তিনি রয়েছেন ঢাকায়। সঙ্গে ঢাকায় রয়েছেন আন্দ্রে রাসেল, ডোয়াইন ব্রাভো, মাহেলা জয়াবর্ধনে এবং রবি বোপারা।

গত আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স বিদেশি ক্রিকেটার দিয়ে খুব বেশি বাজিমাত করতে পারেনি। যদিও গত আসরে তাদের সেরা পারফরমার আসার জাইদিকে ধরে রেখেছে কুমিল্লা। সঙ্গে আরও দুই পাকিস্তানি ইমাদ ওয়াসিম এবং সোহেল তানভির। আরও রয়েছেন দু`জন শ্রীলংকান নুয়ান কুলাসেকেরা এবং থিসারা পেরেরা।
 
বিদেশি ক্রিকেটারদের কে কোন দলের হয়ে খেলছেন এবার

কুমিল্লা ভিক্টোরিয়ানস: সোহেল তানভীর, ইমাদ ওয়াসিম, আসর জাইদি, নুয়ান কুলাসেকারা, থিসারা পেরেরা
ঢাকা ডায়নামাইটস: কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়াবর্ধনে, আন্দ্রে রাসেল, ডোয়াইন ব্রাভো, এভিন লুইস, রবি বোপারা
বরিশাল বুলস: দিলশান মুনাবীরা
চট্টগ্রাম ভাইকিংস: ক্রিস গেইল, ডোয়াইন স্মিথ, শোয়েব মালিক, চতুরঙ্গা ডি সিলভা, মোহাম্মদ নবী
খুলনা টাইটানস: নিকোলাস পুরান, রিকি ওয়েসেলস, কেভন কুপার, মোহাম্মদ আসগর, বেনি হোয়েল
রাজশালী কিংস: ড্যারেন স্যামি, মোহাম্মদ সামি
রংপুর রাইডার্স: শহীদ আফ্রিদি, শার্জিল খান, বাবর আজম, মোহাম্মদ শেহজাদ, দাসুন শানকা, গিড্রন পোপ, রিচার্ড গ্লিসন

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।