তবুও নিজেদের ভাগ্যবান ভাবছেন মাশরাফি


প্রকাশিত: ০৬:৫৮ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০১৬

আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে দুই উইকেটে হেরে গেছে বাংলাদেশ। কিন্তু তার পরেও নিজেদের ভাগ্যবান মনে করছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। সিরিজের প্রথম ম্যাচেই হেরে জেতে পারতো বাংলাদেশ। অনেকতা সৌভাগ্যের কারণেই সে ম্যাচ জয়ের কারণে সিরিজ জয়ের এখনো সুযোগ রয়েছে টাইগারদের। আর এ সুযোগ পেয়ে নিজেদের ভাগ্যবান বললেন বাংলাদেশ অধিনায়ক।

বুধবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, ‘আসলে আমার দলের কেউ ভাবেনি এমন হবে। শুরু থেকে প্রথমে ম্যাচে আমাদের কোনো সুযোগই ছিল না। দুই ম্যাচেই আমরা খুব খারাপ ক্রিকেট খেলেছি। আমরা খুব ভাগ্যবান যে আমরা প্রথম ম্যাচে জয় পেয়েছি। আমরা আজকে সিরিজ হেরে জেতে পারতাম। আমরা খুবই সৌভাগ্যবান যে আমাদের এখন সিরিজ জয়ের সুযোগ আছে। যদি আমরা আমাদের ভুল থেকে শিক্ষা নিতে পারি তাহলে আমরা সিরিজ জিততে পারবো।’

এদিন টস হেরে প্রথমে ব্যাটিং করে ২০৮ রান সংগ্রহ করে বাংলাদেশ। দলের রান কিছুটা কম হলেও উইকেট দেখে জয়ের ব্যপারে আত্মবিশ্বাসী ছিলেন মাশরাফিরা। শুরুতে উইকেট নেয়ার পর মাঝে আফগান অধিনায়ক আসগর স্টানিকজাই ও মোহাম্মদ নবির ১০৭ রানের দারুণ জুটি গড়ে ম্যাচ থেকে ছিটকে দেন বাংলাদেশকে।

‘আমরা ২০৮ রান করেছিলাম। আমরা এতে আত্মবিশ্বাসী ছিলাম যে যদি শুরুতে উইকেট নিতে পারি আমরা ম্যাচে জয় পাবো। আমরা শুরুতে উইকেট নিয়েও ছিলাম। কিন্তু মাঝে আমরা ভালো বল করতে পারিনি। সে সময় তারা বড় একটি জুটি গড়ে। যদিও পরে আমরা কামব্যাক করেছিলাম। তবে আর ১০/১৫ রান আগে ব্রেক থ্রু পেলে একটা সুযোগ থাকতো।’

তবে এ হারকে কোনো অঘটন মনে করছেন না মাশরাফি। তার মতে ভালো খেলেই জয় পেয়েছে আফগানিস্তান। তাদের বোলারদের বিশেষ করে স্পিনারদের উচ্ছ্বসিত প্রশংসা করেন বাংলাদেশ অধিনায়ক।

আরটি/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।