আউট হয়ে গেলেন তামিম


প্রকাশিত: ০৯:২০ এএম, ২৮ সেপ্টেম্বর ২০১৬

মিরপুরের উইকেটে বোলারদের জন্য কী আছে তা দুই দলের দুই অধিনায়কই ভালো বলতে পারবেন। তবে বোলারদের জন্য যে সুবিধাজনক সেটা অন্তত ক্রিকেট ভক্তরা সম্ভবত বুঝে গেছেন। কারণ, বোলারদের ওপর আস্থা রেখেই আফগান অধিনায়ক আসগর স্টানিকজাই টস জিতে নিলেন ব্যাট করার সিদ্ধান্ত।

বোলিং শুরু করে ইতোমধ্যে বোলাররা আস্থার প্রতিদান দিতে শুরু করেছেন। অন্তত বাংলাদেশের দুই মারকুটে ওপেনারকে যেভাবে আটকে রাখতে সক্ষম হচ্ছেন সফরকারী বোলাররা তাতে সে ধারণাই প্রমাণিত হচ্ছে। শুধু তাই নয়, দু’একবার আউটের সম্ভাবনাও তৈরি করেছিলেন বোলাররা। ব্যাটসম্যানদের ভাগ্য ভালো যে, তারা বেঁচে গেলেন। যদিও শেষ পর্যন্ত আউট হয়ে গেলেন তামিম ইকবাল।

আফগান বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের মুখে বাংলাদেশের ইনিংসের শুরুটাও হয়েছে খুব ধীরগতিতে। প্রথম ওভারে ৩, পরের ওভার মেডেন, এর পরের ওভারে ১ রান নিতে সক্ষম হন তামিম আর সৌম্য। চতুর্থ ওভারে ৯ রান নিয়ে হাত খোলার চেষ্টা করেন ব্যাটসম্যানরা।

আফগানদের সাঁড়াশি বোলিংয়ের মুখে ১১তম ওভারে এসে উইকেট হারিয়ে বসলো বাংলাদেশ। মিরওয়াইজ আশরাফকে উড়িয়ে খেলতে গিয়ে দৌলত জাদরানের হাতে ক্যাচ দিলেন তামিম ইকবাল। ৩৬ বলে খেলা ২০ রানের ইনিংসটির অপমৃত্যুই ঘটলো এতে।

এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশের রান ১০.৪ ওভারে ১ উইকেট হারিয়ে ৪৫ রান। ১৯ রানে উইকেটে রয়েছেন সৌম্য সরকার এবং তার সঙ্গী ছিলেন মাহমুদুল্লাহ রিয়াদ।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।