তাসকিন ফেরায় খুশি কোচ-অধিনায়ক


প্রকাশিত: ০৯:৩৩ এএম, ২৪ সেপ্টেম্বর ২০১৬

ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝপথে বাংলাদেশ দলের অন্যতম সেরা পেসার তাসকিন আহমেদের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করে আইসিসি। এরপর চেন্নাইয়ে বোলিং অ্যাকশন পরীক্ষায় ত্রুটি ধরা পরায় নিষিদ্ধ হয়ে দেশে ফিরে এসেছিলেন তিনি। তবে অস্ট্রেলিয়ায় পুনরায় পরীক্ষা দিয়ে সফলভাবে উতরে এসেছেন এ পেসার। আর তাতে দারুণ খুশি বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও প্রধান কোচ হাথুরুসিংহে।

শনিবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বলেন, ‘অবশ্যই আমাদের ক্রিকেটের জন্য ভালো খবর। কোচও একটু আগে বলল তাসকিনের মত স্কিলফুল বোলার যেকোনো টিমের জন্য গুরুত্বপূর্ণ। সে অনেক কিছু মিন করে। সে প্রমাণ করে ফিরেছে এটা আমাদের কাছে অনেক ভালো লেগেছে। আশা করছি ও ইন্টারন্যাশনাল ক্রিকেট যেখান থেকে শেষ করেছিল ওখান থেকেই আবার শুরু করবে।’

গত ৮ আগস্ট অস্ট্রেলিয়ার ব্রিসবেনে বোলিং অ্যাকশন পরীক্ষা দেন তাসকিন আহমেদ। এরপর গতকাল শুক্রবার সে পরীক্ষার ফলাফল ঘোষণা করে আইসিসি। আর তাতে সম্পূর্ণ ত্রুটিমুক্ত ধরা পড়েন এ পেসার। ফলে আগামীতে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ খেলতে আর বাঁধা রইলো না তাসকিনের।

অধিনায়কের মত তাসকিনের ফেরায় দারুণ খুশি দলের প্রধান কোচ চান্দিকা হাথুরুসিংহে। তাসকিনের ফেরা প্রসঙ্গে তিনি বলেন, ‘অবশ্যই তাসকিনের মত দক্ষ একজন পেসার পৃথিবীর যে কোন দলকে সুবিধা দিবে। সে আমাদের সেরা একজন বোলারের একজন। সে ফিরে এসেছে এবং স্বস্তি পেয়েছি যে তার নিষেধাজ্ঞা শেষ হয়েছে।’

উল্লেখ্য, গত বৃহস্পতিবার তাসকিন আহমেদকে ছাড়াই ১৩ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ। সেখানে বলা হয়েছিল তাসকিন ফিরলে দলে অন্তর্ভুক্ত হবেন। তাই আগামীকাল আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতে তাকে পাচ্ছে বাংলাদেশ দল।

আরটি/এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।