দেশের হয়ে অনন্য রেকর্ডের সামনে সাকিব


প্রকাশিত: ০৪:৫০ এএম, ২৪ সেপ্টেম্বর ২০১৬

ইতোমধ্যেই টাইগারদের হয়ে টেস্ট এবং টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকারি সাকিব। এবার ওয়ানডেতে আর মাত্র দুটি উইকেট পেলেই রাজ্জাককে টপকে তিনি হয়ে যাবেন লাল-সবুজদের ওয়ানডের সর্বোচ্চ উইকেটের মালিক। সঙ্গে বিশ্বের একমাত্র বোলার হিসেবে ক্রিকেটের তিন ফরমেটে কোনো দেশের হয়ে এককভাবে সর্বোচ্চ উইকেট শিকারির অনন্য রেকর্ড গড়বেন সাকিব।

ওয়ানডেতে বাংলাদেশের হয়ে আব্দুর রাজ্জাক ২০৭টি উইকেট নিয়ে শীর্ষে রয়েছেন। ২০৬টি উইকেট নিয়ে সাকিব রয়েছেন তালিকার দুইয়ে। আর দুটি উইকেট তুলে নিলে সাকিব একক ভাবে হবেন টাইগারদের ওয়ানডেতে সর্বোচ্চ উইকেট শিকারি বোলার।

টেস্টে সাকিবের উইকেট সংখ্যা ১৪৭টি। বাংলাদেশের হয়ে সাদা পোশাকে ১০০ উইকেট নিয়ে এই তালিকায় দুইয়ে রয়েছেন সাবেক স্পিনার মোহাম্মদ রফিক। তিনে থাকা মাশরাফির উইকেট ৭৮টি।

ক্রিকেটের নতুন ফরমেট টি-টোয়েন্টিতেও সাকিব টাইগার বোলারদের থেকে এগিয়ে। সর্বোচ্চ ৬৫ উইকেট তার ঝুলিতে। ৪৪ উইকেট নিয়ে দুইয়ে রয়েছেন রাজ্জাক। ৩৯ উইকেট নিয়ে তিন নম্বরে আল আমিন হোসেন।
 
আফগানিস্তানের বিপক্ষে সিরিজের প্রথমওয়ানডেতে রোববার মাঠে নামবে বাংলাদেশ। আর এ ম্যাচে দুই উইকেট নিলেই তিন ফরম্যাটে দেশের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারি প্রথম বোলার হবেন যে সাকিবই।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।