‘আমি চাচ্ছিলাম ওয়ানডেতে যেন অভিষেক হয়’


প্রকাশিত: ০১:৪০ পিএম, ২২ সেপ্টেম্বর ২০১৬

চলতি বছরের জানুয়ারিতে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের তৃতীয়টিতে দলে ডাক পেয়েছিলেন মোসাদ্দেক হোসেন সৈকত। কিন্তু ওয়ানডেতে এবারই প্রথম। তবে জায়গা পাবার আগে থেকেই তাকে নিয়ে হৈচৈ, নানা কথাবার্তা। সেই মোসাদ্দেক হাসান সৈকতের অনুভূতি কি? দলে জায়গা পাওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়াই বা কেমন? খুব জানতে ইচ্ছে করছে, তাই না! তাহলে শুনুন-
 
সাধারণত প্রথম সুযোগ পাওয়া ক্রিকেটারকে প্রথম দিনই মিডিয়ার সঙ্গে কথা বলার সুযোগ করে দেয়া হয়। কিন্তু অজানা কারণে মোসাদ্দেক হোসেন সৈকতের ভাগ্যে তা হলো না। বিসিবি মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম জানালেন, শুক্রবার প্রস্তুতি ম্যাচের পর ফতুল্লায় কথা বলবেন মোসাদ্দেক হোসেন সৈকত। তবে দল ঘোষণার ঘণ্টা খানেকের মধ্যে জাগো নিউজসহ প্রচার মাধ্যমের একাংশের কাছে তাৎক্ষণিক প্রতিক্রিয়া ব্যক্ত করেন ময়মনসিংহের এ সাহসী যুবা।

দল ঘোষণার ঘণ্টা পেরোতেই মোসাদ্দেকের দেখা মিললো বিসিবি অফিসের ঠিক বাইরে। তিন সমবয়সী ও বন্ধুপ্রতিম ক্রিকেটার আল-আমিন জুনিয়র ও আব্দুল মজিদকে সঙ্গে নিয়ে বিসিবি একাডেমি থেকে বেরিয়ে আসছিলেন মূল ভবনের দিকে। তখনই তাকে মিডিয়া কর্মীদের চাপে কথা বলা।

কথাবার্তায় পরিষ্কার মনে হলো, জাতীয় দলে যে জায়গা পাবেন, তা মোটামুটি আগেই টের পেয়েছিলেন। প্রথমবার ওয়ানডে ফরম্যাটে মূল দলে জায়গা পেয়ে রোমাঞ্চিত হওয়ার কথা। কিন্তু মোসাদ্দেকের চোখে মুখে তার ছিপেফোটা চিহ্নও নেই। একদম স্বাভাবিক। কথা বললেন সাজিয়ে-গুছিয়ে। যার সারমর্ম হলো, ওয়ানডে দলে জায়গা পাওয়ায় ভালো লাগার মাত্রাটা বেশিই।
    
‘আমি ছোটবেলা থেকেই স্বপ্ন দেখতাম জাতীয় দলে খেলবো। ডাক পাই তখনকার অনুভূতি একরকম ছিল আর এখনকার অনুভূতি অন্যরকম। আমি চাচ্ছিলাম যেন ওয়ানডেতে আমার অভিষেক হয়। সেজন্যই অনুভূতি অন্যরকম। আমি আবেগতাড়িত। স্বস্তি বোধ করছি। এখন আমার কাছে মনে হচ্ছে সুযোগ পেলে হয়তো ভালো করবো।’

এআরবি/এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।