আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডেতে নতুন মুখ সৈকত


প্রকাশিত: ০৭:৫১ এএম, ২২ সেপ্টেম্বর ২০১৬

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে প্রথম দুই ম্যাচের জন্য ওয়ানডে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু আজ দুপুরে ১৩ সদস্যের নামের তালিকা প্রকাশ করেন।

অ্যাকশন পরীক্ষা দিয়ে আসা তাসকিন আহমেদ এবং আরাফাত সানির এখনও রেজাল্ট পাওয়া যায়নি। এ কারণে এ দুজনের কাউকে দলে রাখা গেলো না। এছাড়া সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা আল-আমিন হোসেনকেও দলে রাখা হয়নি।

Saikatএই প্রথম ওয়ানডে দলে ডাক পেয়েছেন তরুণ অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত। গত জানুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে প্রথম আন্তর্জাতিক অভিষেক হয় তার। যদিও ওই সিরিজে খেলেছেন মাত্র একটি ম্যাচ। এই প্রথম ওয়ানডে দলে জায়গা পেলেন এই তরুণ। সর্বশেষ ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করার কারণে এই পুরস্কার পেলেন সৈকত।

যথারীতি ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তার সহকারী হলেন সাকিব আল হাসান। এছাড়া স্পেশালিস্ট স্পিনার হিসেবে রাখা হয়েছে তাইজুল ইসলামকে। স্পিন করতে পারেন সৈকতও। সাকিব আল হাসান তো রয়েছেনই। এছাড়া মাহমুদুল্লাহ রিয়াদ এবং নাসির হোসেনও স্পিন বল করতে পারেন। অধিনায়ক চাইলে তাদের যে কাউকে ব্যবহার করতে পারবেন।

দীর্ঘদিন পর জাতীয় দলে ডাক পেলেন পেসার শফিউল ইসলাম। ২০১৪ সালের পর আর কোনো টেস্ট কিংবা ওয়ানডে খেলা হয়নি এই পেসারের। অবশেষে কঠোর পরিশ্রম করে আবারও দলে জায়গায় করে নিলেন তিনি। শফিউলের সঙ্গে পেসার হিসেবে রয়েছেন রুবেল হোসেন। ওপেনার হিসেবে তামিমের সঙ্গী হতে পারেন সৌম্য সরকার কিংবা ইমরুল কায়েসের যে কেউ।

১৩ সদস্যের দল
মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহীম (উইকেটরক্ষক), সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, নাসির হোসেন, মাহমুদ উল্লাহ রিয়াদ, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, শফিউল ইসলাম।

এআরবি/আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।