ইনিয়েস্তার নতুন বই নিয়ে মেসি


প্রকাশিত: ০৬:০৩ এএম, ২০ সেপ্টেম্বর ২০১৬

পেশাদার ফুটবলে দুজনেরই ক্যারিয়ার শুরু বার্সেলোনায়। আন্দ্রেস ইনিয়েস্তা বার্সার সিনিয়র দলে খেলছেন ২০০২ সাল থেকে। আর লিওনেল মেসির শুরুটা ২০০৪ সালে। ওই দুই বছরের ব্যবধানে মেসির চেয়ে ৩৯ টি ম্যাচ বেশি খেলেছেন ইনিয়েস্তা। এক যুগ একসঙ্গে খেলে বার্সাকে অনেক সাফল্যই এনে দিয়েছেন তারা। রয়েছে অনেক স্মৃতি।

সম্প্রতি ইনিয়েস্তার আত্মজীবনী প্রকাশিত হয়েছে। নাম দেয়া হয়েছে ‘আন্দ্রেস ইনিয়েস্তা : দ্য আরটিস্ট বিং ইনিয়েস্তা’। প্রিয় সতীর্থ ইনিয়েস্তাকে নিয়ে লেখা নতুন বই নিয়ে কথা বলেছেন মেসি। পাশাপাশি স্প্যানিশ তারকাকে প্রশংসায় ভাসালেন আর্জেন্টাইন সুপারস্টার। মেসি জানালেন, ফুটবলে অনেক কঠিন কাজই করতে হয়, আর সেই কঠিন কাজগুলো খুব সহজ ও অনায়াসে করে থাকে ইনিয়েস্তা।

আর্জেন্টাইন খুদে জাদুকরের ভাষায়, ‘আমি সবসময় লক্ষ্য করি, তার পায়েই বল থাকে। বার্সায় এসে এভাবেই তাকে পেয়েছিলাম। সবকিছুই সহজভাবে করতে পারে সে। বর্তমানে ইনিয়েস্তা যা করে, সেটা অন্য কাউকে করতে দেখি না। তার সবকিছু ব্যতিক্রম। ফুটবলে অনেক কঠিন কাজই করতে হয়, আর সেগুলো খুব সহজ ও সাবলীলভাবে সম্পন্ন করতে পারে ইনিয়েস্তা।’

খেলোয়াড় ও মানুষ হিসেবে ইনিয়েস্তাকে আগের মতোই দেখছেন মেসি। আর্জেন্টাইন অধিনায়ক বলেন, ‘আমি যখন বার্সায় আসি, তখন লোকজনের কাছে ইনিয়েস্তার কথা শুনেছি। লা মাসিয়ায় তার সঙ্গে আমার দেখা হয়নি। তাকে আমি ট্রেনিং সেশনে দেখেছিলাম। মাঠে এবং মাঠের বাইরে মানুষ ও খেলোয়াড় হিসেবে সে একই রকম আছে।’

এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।