মুক্তিযোদ্ধাকে হারিয়ে শীর্ষে শেখ জামাল


প্রকাশিত: ০৪:০২ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৬

নতুন কোচের অধীনে দারুণ এক জয় পেলো শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। ঢাকা পর্বে নিজেদের এই প্রথম জয়টি এলো সুইডিশ কোচ লার্স স্টেফান হ্যানসনের প্রথম ম্যাচেই।

নাইজেরিয়ান ফরোয়ার্ড এমেকা ডার্লিংটনের ঝড়ো দুই গোল এবং গোলরক্ষক মোস্তাকুর রহমানের পোস্টে প্রাচীর হয়ে দাঁড়ানো মিলে শেখ জামাল ধানমন্ডি ক্লাব দারুণ এক জয় উপহার দিয়েছে তাদের নতুন সুইডিশ কোচ লার্স স্টেফান হ্যানসনকে।

আগের রাতে ঢাকায় এসে আজই(সোমবার) দাঁড়িয়েছিলেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ডাগআউটে। শেখ জামালে তার অভিষেকটাও হলো চমৎকার। জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগে মুক্তিযোদ্ধাকে ৩-২ গোলে হারিয়ে এককভাবে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেলো বর্তমান চ্যাম্পিয়নরা। ৭ ম্যাচে শেখ জামালের পয়েন্ট ১৫। প্রথম হারে মুক্তিযোদ্ধা ১২ পয়েন্ট নিয়ে নেমে গেলো দ্বিতীয় স্থানে।

গোল, পেনাল্টি, লাল কার্ড-ফুটবলের সব রসদই ছিল এ দুই দলের ম্যাচে। খেলা শুরুর ৫ মিনিটের মধ্যে শেখ জামালকে এগিয়ে দেন নাইজেরিয়ান এমেকা ডার্লিটন। ১০ মিনিট পর পেনাল্টি থেকে এমেকা গোল করে ব্যবধান দ্বিগুন করেন। ১৪ মিনিটে পেনাল্টি পেয়েছিল মুক্তিযোদ্ধা। কিন্তু কোলো মুসার কিক বাম দিকে ঝপিয়ে রুখে দেন শেখ জামালের গোলরক্ষক মোস্তাকুর রহমান।

৩৩ মিনিটে বক্সের বাইরে থেকে ওয়েডসন গোল করলে ব্যবধান ৩-০ হয় জামালের। বিরতির আগ মূহুর্তে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান ১-৩ করেন মুক্তিযোদ্ধার স্ট্রাইকার তৌহিদুল আলম। বিরতির পর মুক্তিযোদ্ধা আক্রমনের ধার বাড়িয়ে দেয়।

সিমন্সের গোলে ব্যবধানও কমিয়ে আনে ২-৩ গোলে। তবে তৃতীয় গোল আর করতে পারেনি সেন্টুর শিষ্যরা। তাইতো সপ্তম ম্যাচে এসে প্রথম হারের তেঁতো স্বাদ পেয়ে রেড ডেভিলরা। শেষ দিকে শেখ জামালের শিহাব দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ত্যাগ করলে বাকি সময় চ্যাম্পিয়নদের খেলতে হয় ১০ জন নিয়ে।

শেখ জামালের জয়ে বড় ভূমিকা এমেকা ও গোলরক্ষক মোস্তাকের। ১০ মিনিটের মধ্যে দলকে ২-০ গোলে এগিয়ে দিয়ে জয়ের দিকে নিয়ে যান এমেকা। আর একটি পেনাল্টিসহ একাধিক দুর্দান্ত সেভ করেন গোলরক্ষক মোস্তাক।

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।