আফগানিস্তান সিরিজেই তাসকিন-সানিকে চায় বিসিবি


প্রকাশিত: ০৭:১১ এএম, ১৮ সেপ্টেম্বর ২০১৬

অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে নিষিদ্ধ তাসকিন আহমেদ এবং আরাফাত সানিকে আফগানিস্তান সিরিজেই পেতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নিষেধাজ্ঞা থেকে মুক্তির লক্ষ্যে অস্ট্রেলিয়ার ব্রিসবেনে গত ৮ সেপ্টেম্বর অ্যাকশনের পরীক্ষা দিয়ে এসেছেন এই দুই বোলার। বিসিবির আশা, ২২ সেপ্টেম্বরের মধ্যে পরীক্ষার ফল প্রকাশিত হবে এবং নিষেধাজ্ঞা থেকে মুক্তি পাবেন বাংলাদেশের এই দুই বোলার। তাহলেই কেবল, আফগানিস্তান সিরিজে পাওয়া যাবে তাদেরকে।

শনিবার বিসিবি কার্য্যালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে আরাফাত সানি এবং তাসকিন আহেমেদকে পাওয়ার আশা প্রকাশ করেন মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি বলেন, ‘তারা দু’জন ব্রিসবেনে পরীক্ষা দিয়েছে গত ৮ সেপ্টেম্বর। আমরা আশা করছি, ১৪ দিনের মধ্যে ফল প্রকাশ হয়ে যাবে। তারা দু’জনই (তাসকিন-সানি) খুব অধীর আগ্রহে অপেক্ষা করছে। নির্বাচকরাও অপেক্ষায় রয়েছে, একটা ইতিবাচক রেজাল্টের। যদি ইতিবাচক রেজাল্ট আসে, তাহলে তাদের দু’জনকেই দলের সঙ্গে অন্তর্ভূক্ত করে নেয়া হবে।’

অবৈধ অ্যাকশনের দায় থেকে মুক্তি পেয়ে গেলে অবশ্যই এই দু’জনকে দলে ফিরিয়ে আনা হবে। তাসকিন তো ইতিমধ্যেই ২০ সদস্যের প্রাথমিক স্কোয়াডে জায়গা করে নিয়েছেন। আরাফাত সানিকে বাদ দেয়া হলেও যে কোন সময় তাকে দলে ডেকে নেয়া হতে পারে।

জালাল ইউনুস ব্যক্তিগতভাবেও বিশ্বাস করেন, তাসিকন-সানি এই পরীক্ষা উৎরে যাবেন এবং আইসিসি থেকে একটা সু-সংবাদই পাবেন। তিনি বলেন, ‘ব্যক্তিগতভাবে আমি আশাবাদী। কারণ, খালি চোখেও তাদের যে অ্যকশন সর্বশেষ দেখেছি, তাতে মনে হয়েছে সব কিছু ঠিক আছে। তবে, এটা তো আসলেই বায়ো মেকানিক্যাল একটা ইস্যু। কারণ, সেখানে অনেকগুলো থ্রি-ডি ক্যামেরা থাকবে। আশা করি, পরীক্ষার পর সব কিছু ক্লিয়ার হয়ে যাবে।’

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝপথেই অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে নিষিদ্ধ হন বাংলাদেশের পেসার তাসকিন আহমেদ এবং স্পিনার আরাফাত সানি। চেন্নাইতে পরীক্ষা দেয়ার পরও তাদের অ্যাকশনে ত্রুটি ধরা পড়ে এবং নিষিদ্ধ ঘোষিত হয়ে বিশ্বকাপ চলাকালীনই দেশে ফিরে আসবে বাধ্য হন।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।