ভিভিআইপি নিরাপত্তা পাচ্ছে আফগানিস্তানও


প্রকাশিত: ১১:৫৮ এএম, ১৭ সেপ্টেম্বর ২০১৬

আগামী ২১ সেপ্টেম্বর তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে ঢাকায় আসছে আফগানিস্তান ক্রিকেট দল। গুলশান ও শোলাকিয়ায় জঙ্গি হামলার পর এই দুই দেশের ক্রিকেট দলের নিরাপত্তা নিয়ে ভিন্নভাবেই ভাবতে হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)। বিদেশি ক্রিকেটারদের জন্য এমনিতেই নিরাপত্তা ব্যবস্থা থাকে সব সময়। এবার আগের চেয়েও কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানালেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। এমনকি আফগান ক্রিকেটারদেরকেও ভিভিআইপি নিরাপত্তা দেয়া হবে বলে জানিয়েছেন তিনি।

শনিবার মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামের বিসিবি কার্যালয়ে জালাল ইউনুস বলেন, ‘অবশ্যই আমরা তাদেরকে ইংল্যান্ডের মতই নিরাপত্তা দেবো। লেভেলটা ওইভাবে না থাকলেও ভিভিআইপি যে লেভেলের নিরাপত্তা পায় আমরা সে ধরণের নিরাপত্তার ব্যবস্থা নেবো।’

অন্য সিরিজগুলোতে স্টেডিয়ামের ফটকের ভিতর প্রবেশ করার পর দর্শকদেরকে নিরাপত্তা তল্লাসীর মুখোমুখি হতে হতো। তবে এবার তা করা হবে স্টেডিয়াম এলাকার বাইরেই। বিশেষ করে যারা ব্যাগ বা ভারি কিছু বহন করবেন, তাদেরকে স্টেডিয়াম এলাকার রাস্তা থেকেই তল্লাসী করা হবে। এছাড়া স্টেডিয়ামের ভেতরেও চেক করা হবে বলে জানালেন জালাল ইউনুস।

‘এবার নিরাপত্তা অনেক দৃঢ় থাকবে। আগে যেটা ছিলো, দর্শকরা প্রধান ফটকে ঢোকার পর চেক হতো; এবার সেটা আরও অনেক আগে থেকেই হবে। শারীরিক চেকটা স্টেডিয়ামের প্যারামিটারের বেশ কিছু আগে থেকেই করা হবে। বিশেষ করে যারা ব্যাগ ও অন্য কিছু আনবে। এই প্রি-চেক মূল ফটকের অনেক আগে থেকেই হয়ে যাবে।’

উল্লেখ্য, গুলশান ও শোলাকিয়ায় সন্ত্রাসী হামলার পর থেকেই পাল্টে যায় বাংলাদেশের নিরাপত্তা পরিস্থিতি। তাই বাধ্য হয়েই বাড়তি কড়া নিরাপত্তার পথে যেতে হচ্ছে বিসিবিকে।

আরটি/আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।