বাংলাদেশের বিপক্ষে ইংল্যান্ডের চূড়ান্ত দল ঘোষণা


প্রকাশিত: ০৯:৪১ এএম, ১৬ সেপ্টেম্বর ২০১৬

বাংলাদেশ সিরিজকে সামনে রেখে ১৭ সদস্যের টেস্ট ও ১৫ সদস্যের ওয়ানডেকে স্কোয়াড ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। আর সেই দলে জায়গা পেয়েছেন তিন নতুন মুখ। ল্যাঙ্কাশায়ারের ওপেনার হাসিব হামিদ, নর্দাম্পটনশায়ারের মিডেলঅর্ডার ব্যাটসম্যান বেন ডাকেট ও সারের অলরাউন্ডার জাফর আনসারিকে টেস্ট দলে অন্তর্ভুক্ত করেছে তারা।

বাংলাদেশের স্পিন কন্ডিশনের কথা দলে তিন জন প্রতিষ্ঠিত স্পিনার অন্তর্ভুক্ত করেছেন ইংলিশ নির্বাচকরা। প্রায় ১১ বছর পর দলে সুযোগ পেয়েছেন ৩৯ বছর বয়সী গ্যারেথ বাটি। টেস্ট দলে থাকলেও ওয়ানডে দল থেকে বিশ্রাম দেওয়া হয়েছে দলের অন্যতম সেরা ব্যাটসম্যান জো রুটকে।

ইয়ান মরগান না আসায় ওয়ানডে দলের নেতৃত্ব দেবেন উইকেটরক্ষক ব্যাটসম্যান জস বাটলার। এছাড়া টেস্ট দলে ফিরেছেন এ নতুন ওয়ানডে অধিনায়ক। ইনজুরি কাটিয়ে তার সঙ্গে প্রায় এক বছর পর টেস্ট দলে জায়গা পেয়েছেন পেসার মার্ক উড।

উল্লেখ্য, আগামী ৩০ সেপ্টেম্বর তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলতে ঢাকায় আসছে ইংল্যান্ড। ৩ অক্টোবর ফতুল্লায় প্রস্তুতি ম্যাচ দিয়ে শুরু হবে তাদের সফর। এরপর ৭ অক্টোবর মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে প্রথম ওয়ানডে ম্যাচে মাঠে নামবে তারা।

টেস্ট স্কোয়াড : আলিস্টার কুক (অধিনায়ক), মঈন আলী, জেমস অ্যান্ডারসন, জাফর আনসারি, জনি বেয়ারস্টো, গ্যারি ব্যাল্যান্স, গ্যারেথ বাটি, স্টুয়ার্ট ব্রড, জস বাটলার, বেন ডাকেট, স্টিভেন ফিন, হাসিব হামিদ, আদিল রশিদ, জো রুট, বেন স্টোকস, ক্রিস ওকস, মার্ক উড।

ওয়ানডে স্কোয়াড : জস বাটলার (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, জ্যাক বল, স্যাম বিলিংস, লিয়াম ডসন, বেন ডাকেট, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জেসন রয়, বেন স্টোকস, জেমস ভিনস, ডেভিড উইলি, ক্রিস ওকস ও মার্ক উড।

আরটি/এনইউ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।