হিগুয়েন-তেভেজকে ‘সুসংবাদ’ দিলেন আর্জেন্টিনা কোচ


প্রকাশিত: ০৩:১০ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০১৬

আর্জেন্টিনার হয়ে শতবর্ষী কোপা আমেরিকায় খেলেছেন গঞ্জালো হিগুয়েন। ওই আসরের ফাইনালই ছিল জাতীয় দলের হয়ে তার শেষ ম্যাচ। বিশ্বকাপ বাছাইপর্বের দুটি ম্যাচে তিনি স্কোয়াডে জায়গা পাননি। তেভেজ জাতীয় দল থেকে বাদ পড়েছেন অনেক আগে। গত বছরের অক্টোবরের পর আর আর্জেন্টিনার হয়ে খেলেননি তেভেজ।

এবার হিগুয়েন-তেভেজকে ‘সুসংবাদ’ দিলেন আর্জেন্টিনা কোচ এদগার্দো বাউজা। জানালেন, ভবিষ্যতে এই দুই স্ট্রাইকারকে জাতীয় দলে ডাকতেও পারেন তিনি। জুভেন্টাসের হয়ে দুর্দান্ত সময় পার করা হিগুয়েনকে নিয়ে বাউজা বলেন, ‘আমি তার (হিগুয়েন) সঙ্গে কথা বলেছি। সে জানে, যেকোনো সময় তাকে স্কোয়াডে ডাকা হতে পারে। সে এখনো জাতীয় দলেরই খেলোয়াড়।’

আর আর্জেন্টিনার জাতীয় দলে ‘উপেক্ষিত’ তেভেজকে নিয়ে বাউজা বলেন, ‘তেভেজ তার সেরা ফর্মে ফিরছে। আমরা দেখব নিষেধাজ্ঞা (আর্জেন্টাইন লিগ) কাটিয়ে ফেরার পর কী করে। যদি সে তার ফর্ম দেখাতে পারে, তাকেও স্কোয়াডে রাখা যেতে পারে।’

প্রসঙ্গত, চলতি মাসের শুরুর দিকে বিশ্বকাপ বাছাইপর্বে মেসি জাদুতে উরুগুয়ের বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছিল আর্জেন্টিনা। পরের ম্যাচের ভেনেজুয়েলার সঙ্গে ২-২ গোলে ড্র করেছে মেসিবিহীন দলটি। ৮ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে বাছাইপর্বের পয়েন্ট টেবিলে তৃতীয় স্থানে রয়েছে বাউজার দল। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে ব্রাজিল। ১ পয়েন্ট বেশি নিয়ে উরুগুয়ে শীর্ষে। এতে হয়তো টনক নড়েছে আর্জেন্টিনার কোচ বাউজার। অভিজ্ঞ খেলোয়াড় হিসেবে হিগুয়েন-তেভেজকে দলে ডাকতে পারেন তিনি।

এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।