মরগান পাল্টা জবাব পাবে : নাসের হুসেইন


প্রকাশিত: ০৩:২৫ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৬

বাংলাদেশ সফরে না এসে বড়সড় একটি ভুল করেছেন ইয়ান মরগান। এই ক্ষতিটা শুধু ব্যক্তি মরগানেরই, ইংল্যান্ড দলের নয়। বাংলাদেশ সফরে আসলে পর্যাপ্ত নিরাপত্তা দেয়া হবে ইংলিশদেরকে। তাছাড়া তাদের নিরাপত্তা দলও তো এখানে এসে পর্যবেক্ষণ করে গেছেন। সবকিছু বিবেচনা করেই দল পাঠাতে রাজি হয়েছে ইসিবি। কিন্তু শুরু থেকেই শঙ্কায় থাকা ইয়ান মরগান আসতেই চাচ্ছেন না।

এতে দলের খেলোয়াড়দের মধ্যে একটি ক্ষোভ জন্মাবে। দল পরিচালনা করতে গেলে মরগান পাল্টা জবাব পাবেন। এমনটাই মনে করেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক নাসের হু্সেইন। বলেন, ‘এরপর সে (মরগান) যখন সতীর্থদের উদ্দীপ্ত করার চেষ্টা করবে, তখন হয়তো কারো থেকে পাল্টা জবাব পাবে এভাবে, ‘‘একটু থামুন, আমরা যখন ঝুঁকি নিয়েও বাংলাদেশে যাই তখন আপনি আমাদের সঙ্গে ছিলেন না। আমরা যখন ট্যাংক ও স্নাইপারদের প্রহরায় ছিলাম, আমরা যখন হোটেল কক্ষে বন্দী ছিলাম তখন আপনি কোথায় ছিলেন?’’ দলে তার কর্তৃত্ব খর্ব হবেই।’

তিনি আরো বলেন, ‘নেতা হিসেবে তার (মরগান) দরকার ছিল দল ও বোর্ডকে এটা বোঝানো যে সফরে যাওয়া ঠিক হবে না। কিন্তু সিদ্ধান্ত যখন হয়েই গেল, তখন উচিত ছিল দলের সঙ্গে যাওয়া।’

প্রসঙ্গত, বাংলাদেশ সফরে মরগান আসবেন না বলে ইংলিশদের সীমিত ওভারে অধিনায়ক করা হয়েছে জস বাটলারকে। আসন্ন সফরে টাইগারদের বিপক্ষে ৩টি ওয়ানডেতে ইংল্যান্ড দলকে নেতৃত্ব দেবেন মারকুটে এই ব্যাটসম্যান। এছাড়া ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক অ্যালিস্টার কুক দুটি টেস্টে নেতৃত্ব দিতে বাংলাদেশ সফরে আসছেন।

এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।