ইংল্যান্ড দলের নিরাপত্তায় থাকছে স্নাইপার


প্রকাশিত: ০৩:২৯ পিএম, ১১ সেপ্টেম্বর ২০১৬

বাংলাদেশের বিপক্ষে দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে আগামী ৩০ সেপ্টেম্বর ঢাকায় পা রাখবে ইংল্যান্ড ক্রিকেট দল। সফরকারী ইংলিশদের দেয়া হবে বাড়তি নিরাপত্তা। সেই নিরাপত্তা ব্যবস্থায় থাকছে স্নাইপার। কেননা ইংলিশ ক্রিকেটাররা তাদের বোর্ডের কাছে চেয়েছেন এমন কঠোর নিরাপত্তা বেষ্টনীই।  

গুলশান ও শোলাকিয়া হামলার পর বাংলাদেশ সফর নিয়ে শঙ্কায় ছিল ইসিবি। আপাতত সেই শঙ্কা কেটে গেছে। ঠিক সময়ই (৩০ সেপ্টেম্বর) বাংলাদেশ সফরে আসছে ইংলিশরা। তাদের নিরাপত্তা ব্যবস্থা শক্ত করতে কাজ করে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর আগেও রাজনৈতিক অস্থিরতার মধ্যেও সফরকারী দলগুলোকে নিরাপত্তা নিশ্চিত করতে সক্ষম হয়েছিল তারা। এবার ইংল্যান্ড দলকেও নিরাপত্তা নিশ্চিত করতে পারবে বিসিবি।

এদিকে, ইংল্যান্ডের দ্য ডেইলি মেইলের একটি রিপোর্টে লেখা হয়েছে এভাবে, বাংলাদেশ আর্মি ও পুলিশ ফোর্সের নিরাপত্তা প্রতিনিধিদের মাধ্যমে খেলোয়াড়দের (ইংল্যান্ড দলের) নিরাপত্তার বিষয়টি পর্যবেক্ষণ করা হবে। খেলোয়াড়দের জন্য ঢাকা ও চট্টগ্রামে অবস্থানরত হোটেলের চারপাশে একটা নিরাপত্তা বলয় থাকবে। এছাড়া স্নাইপাররা হোটেলের আশেপাশে পজিশন নিয়ে থাকবেন।

এছাড়া খেলোয়াড়রা অনুশীলন ও ম্যাচ ছাড়া হোটেল থেকে বের হতে পারবেন না। খেলোয়াড়দের পাশাপাশি দলের কোচ ও অন্যান্য স্টাফদের সঙ্গে সবসময় পুলিশ থাকবে। ইংল্যান্ডের এক মাসের এই পুরো সফর জুড়েই এমন নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।