মরগানের না আসার ‘কারণ’ দেখছেন না মাশরাফি


প্রকাশিত: ০১:৪৫ পিএম, ১১ সেপ্টেম্বর ২০১৬

বাংলাদেশ সফরে আসলে পর্যাপ্ত নিরাপত্তা দেয়া হবে ইংল্যান্ড ক্রিকেট দলকে। তাছাড়া ইংলিশদের নিরাপত্তা দলও তো এখানে এসে পর্যবেক্ষণ করে গেছেন। সবকিছু বিবেচনা করেই দল পাঠাতে রাজি হয়েছে ইসিবি। কিন্তু শুরু থেকেই সন্দেহের কবলে থাকা ইয়ান মরগান আসতে চাচ্ছেন না। তবে কেন আসতে চাচ্ছেন না, তার নির্দিষ্ট কোনো ‘কারণ’ খুঁজে পাচ্ছ্নে না মাশরাফি বিন মুর্তজা। তবে বাংলাদেশের সীমিত ওভারের অধিনায়ক ধারণা করছেন, পরিবার হয়তো তাকে বাধা দিচ্ছে।

বাংলাদেশ সফরে মরগান আসবেন না বলে ইংলিশদের সীমিত ওভারে অধিনায়ক করা হয়েছে জস বাটলারকে। আসন্ন সফরে টাইগারদের বিপক্ষে ৩টি ওয়ানডেতে ইংল্যান্ড দলকে নেতৃত্ব দেবেন মারকুটে এই ব্যাটসম্যান। বাংলাদেশে আসতে ‘হ্যা’ বলেছেন মঈন আলী, অ্যালেক্স হেলস ও স্টুয়ার্ট ব্রড। এছাড়া ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক অ্যালিস্টার কুক দুটি টেস্টে নেতৃত্ব দিতে বাংলাদেশ সফরে আসছেন।

মরগানকে নিয়ে মাশরাফি বলেন, ‘এটা একদমই তার নিজস্ব সিদ্ধান্ত। আমরা জানি না তিনি (মরগান) কী কারণে আসতে চাচ্ছেন না। হয়তো পরিবার থেকে বাধা দিচ্ছে। এসব ক্ষেত্রে যে কারও নিজের সিদ্ধান্ত নেওয়ার অধিকার আছে। আর যারা আসবে তারাও নিশ্চয়ই বুঝেশুনেই আসবে।’

বাংলাদেশের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক আরো বলেন, ‘সবচেয়ে বড় কথা হলো, ইসিবি বাংলাদেশে দল পাঠাতে রাজি হয়েছে। ইংল্যান্ড দল আমাদের এখানে খেলতে আসবে। আমাদের এখান থেকে পর্যাপ্ত নিরাপত্তার আশ্বাস দেওয়া হয়েছে। ইসিবিও এখানে খেলাটা নিরাপদ মনে করছে। এখন তারাই ভালো বুঝবে কাদের পাঠাবে আর কাদের পাঠাবে না।’

এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।