বাংলাদেশ সফরে ইংলিশদের অধিনায়ক বাটলার


প্রকাশিত: ০৬:২৫ এএম, ১০ সেপ্টেম্বর ২০১৬

শেষ পর্যন্ত নিজ সিদ্ধান্তে অটল থেকে বাংলাদেশ সফরে আসছেন না ইংল্যান্ডের সীমিত ওভারের অধিনায়ক মরগান। আর এ সফরে মরগানের বদলে দলের নেতৃত্ব দিতে যাচ্ছেন দলের সহ-অধিনায়ক জস বাটলার। ইংলিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফ এমনটাই জানিয়েছে।

ইংল্যান্ড জাতীয় দলের টেস্ট দলপতি অ্যালিস্টার কুক বাংলাদেশ সফরে আসতে চাইলেও এ সফরে নিরাপত্তা ঝুঁকি থাকার প্রসঙ্গে মরগান সিদ্ধান্তহীনতায় ভোগেন। উপমহাদেশে অতীতের বাজে অভিজ্ঞতা আর বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতির কারণেই আসন্ন সিরিজে খেলতে আসতে চাইছেন না মরগান।

বাংলাদেশ সফরের ব্যাপারে সিদ্ধান্ত নিতে না পারা মরগান জানান, `ব্যক্তিগতভাবে সবাই চায় স্বস্তিতে থেকে ক্রিকেটে মন দিতে। আন্তর্জাতিক ক্রিকেট বা যেকোনো ক্রিকেট মানে তো অন্য কিছু নিয়ে দুশ্চিন্তা নয়। এটা হওয়া উচিত আপনার জীবনের সেরা সময়। আপনি চাইবেন মনযোগটা পুরোপুরি ক্রিকেটেই ধরে রাখতে। কিন্তু, খেলতে গিয়ে তা উপভোগ করার চেয়ে যদি আপনাকে নিরাপত্তা নিয়ে ভাবতে হয়, তবে সেটি সমস্যা হয়ে দাঁড়ায়। এর আগেও আমি নিরাপত্তা নিয়ে শঙ্কা থাকলেও বিভিন্ন জায়গায় খেলেছি। কিন্তু, মন থেকে বলছি আমি বারবার একই রকম পরিস্থিতিতে পড়তে চাই না।`

এদিকে আজ বোর্ডের সঙ্গে চুক্তিভুক্ত খেলোয়াড়দের নিয়ে লাফবরোর জাতীয় ক্রিকেট একাডেমিতে বৈঠকে বসার কথা ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) পরিচালক সাবেক অধিনায়ক অ্যান্ড্রু স্ট্রাউসের। সেখানেই বাংলাদেশ সফরের ব্যাপারে খেলোয়াড়দের কাছ থেকে চূড়ান্ত সিদ্ধান্ত জানতে চাইবেন স্ট্রাউস। তার মানে, শেষ পর্যন্ত কারা বাংলাদেশ সফরে আসছেন, কারা আসছেন না, সেটি আজই পরিষ্কার হয়ে যেতে পারে।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।