নিষিদ্ধই থাকছে রিয়াল মাদ্রিদ


প্রকাশিত: ০৩:১১ এএম, ০৯ সেপ্টেম্বর ২০১৬

দলবদল সংক্রান্ত নিয়ম ভঙ্গ করে খেলোয়াড় কেনায় দলবদলের বাজার থেকে দুই ট্রান্সফার মৌসুমের জন্য নিষিদ্ধই থাকতে হলো স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদকে। ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা তাদের নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল বাতিল করে দিয়েছে। এর ফলে ২০১৮ সাল পর্যন্ত খেলোয়াড় কেনা-বেচা করতে পারবে না তারা।

ফিফার ডিসিপ্লিনারি কমিটি এক বিবৃতিতে জানায়, ১৮ বছরের কম বয়সী খেলোয়াড় কিনতে হলে স্প্যানিশ ক্লাবগুলোকে ফিফার ৫, ৯ এবং ১৯ নম্বর অনুচ্ছেদ মেনে চলতে হয়। যেখানে তিনটি শর্তে কোনো দল ১৮ বছরের কম বয়সী খেলোয়াড়কে কিনতে পারে। তবে, রিয়াল ও অ্যাতলেতিকো সেই অনুচ্ছেদ অমান্য করেছে বলে জানায় ফিফা। ফলে দলবদলে নিষিদ্ধ থাকতে হচ্ছে ক্লাব দুটিকে।
  
এর আগে একই কারণে ২০১৪ সাল থেকে দলবদলের বাজার থেকে দুই ট্রান্সফার মৌসুমের জন্য নিষিদ্ধ ছিল আরেক জায়ান্ট ক্লাব বার্সেলোনা। তবে, ইতোমধ্যেই তাদের নিষেধাজ্ঞা উঠে গেছে।

এদিকে, রিয়াল তাদের অফিসিয়াল বিবৃতিতে জানায়, দলের নিয়ম অনুযায়ী নিষেধাজ্ঞার বিরুদ্ধে তারা কোর্ট অব আরবিট্রাশন ফর স্পোর্টস (সিএএস) এ আবারো আপিল করবে।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।