টি-টোয়েন্টিতে ইংলিশদের উড়িয়ে দিলো পাকিস্তান


প্রকাশিত: ০৪:৩০ এএম, ০৮ সেপ্টেম্বর ২০১৬

ওয়ানডে তে সিরিজ হারের প্রতিশোধটা যে পাকিস্তান এমন ভাবে নিবে তা হয়তো ভাবতেই পারেনি স্বাগতিক ইংল্যান্ড। সিরিজের একমাত্র টি- টোয়েন্টিতে স্বাগতিকদের উড়িয়ে দিয়েছে সফরকারীরা। ওয়াহাব রিয়াজ আর হাসান আলির চমৎকার বোলিংয়ের সঙ্গে দুই উদ্বোধনী ব্যাটসম্যানের বিস্ফোরক ব্যাটিংয়ে ৯ উইকেটের জয় পেয়েছে সরফরাজ আহমেদের দল।

টস জিতে ব্যাট করতে নেমে স্বাগতিকদের ভালো সূচনা এনে দেন জেসন রয় ও অ্যালেক্স হেলস। দলীয় ৫৬ রানে রয়ের বিদায়ের পর বেশিক্ষণ টেকেননি হেলসও। দলীয় ৬৭ রানে ব্যক্তিগত  ৩৭ রান করে সাজঘরে ফেরেন এই মারকুটে ব্যাটসম্যান। দুই উদ্বোধনী ব্যাটসম্যানকেই ফেরান ওয়াসিম। এরপর ঝড় তোলার আগেই ফিরে যান জো রুট, বেন স্টোকস ও জস বাটলাররা। ফলে ১৩৫ রানেই শেষ হয় স্বাগতিকদের ইনিংস। পাকিস্তানের পক্ষে ১৮ রান দিয়ে ৩ উইকেট নেন ওয়াহাব রিয়াজ।

স্বাগতিকদের দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে পাকিস্তানকে উড়ন্ত সূচনা এনে দেন শারজিল ও খালিদ লতিফ। উদ্বোধনী জুটিতে  দুই জনে গড়েন ১০৭ রানের জুটি। ইংল্যান্ডের বিপক্ষে দলকে প্রথম শতরানের জুটি এনে দেওয়ার পথে শারজিল করেন ৫৯ রান। বাঁহাতি এই ব্যাটসম্যানের ৩৬ বলের ইনিংসটি গড়া ৭টি চার ও তিনটি ছক্কায়।

শারজিলের সঙ্গে লতিফও পেয়েছেন অর্ধশতক।  ৪২ বলে ৮টি চার ও দুটি ছক্কায় ৫৯ রানে অপরাজিত থাকেন তিনি। আর অভিষেকে ১১ বলে ১৫ রানে অপরাজিত থাকেন বাবর আজম। টি-টোয়েন্টিতে উইকেটের দিক থেকে এটা পাকিস্তানের সবচেয়ে বড় জয়।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।