নেইমার জাদুতে ব্রাজিলের জয়


প্রকাশিত: ০৩:২৭ এএম, ০৭ সেপ্টেম্বর ২০১৬

অলিম্পিকে সোনা জয়ের পর নেইমার জাদুতে ভর করে থেকে দুর্দান্ত গতিতে ছুটছে ব্রাজিল। নেইমারের দেওয়া জয়সূচক গোলে রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বে এবার কলম্বিয়াকে ২-১ হারিয়েছে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

ব্রাজিলের মানাউসে ম্যাচের দ্বিতীয় মিনিটেই নেইমারের কর্নারে মার্কার কার্লোস বাক্কাকে ফাঁকি দিয়ে লাফিয়ে কোনাকুনি হেডে গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন মিরান্দা। ম্যাচের ৩২তম মিনিটে নেইমারের নেওয়া শট কলম্বিয়া গোলরক্ষক ফিরিয়ে দিলে গোল বঞ্চিত হয় স্বাগতিক শিবির।

তবে ম্যাচের ৩৬তম মিনিটে আত্মঘাতী গোলে সমতায় ফেরে কলম্বিয়া। হামেসের উঁচু পাস ডি-বক্সে হেডে বিপদমুক্ত করতে গিয়ে গোলরক্ষক আলিসনের মাথার উপর দিয়ে জালে জড়িয়ে দেন মারকিনিয়োস। এর দুই মিনিট পর আবারো নেইমারকে হতাশ করে কলম্বিয়া গোলরক্ষক অসপিনা। ফলে ১-১ সমতায় বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে ব্রাজিল। অবশেষে ম্যাচের ৭৪ মিনিটে ব্রাজিলকে ঠিকই এগিয়ে নেন নেইমার। কৌতিনিয়োর পাসে বল পেয়ে ডি-বক্সে ঢুকেই কোনাকুনি নীচু শটে এবার অসপিনাকে পরাস্ত করেন বার্সেলোনার এই তারকা ফরোয়ার্ড। বাকি সময় আর গোল না হলে জয় নিয়েই মাঠ ছাড়ে নেইমাররা। এ জয়ে দারুণ এই জয়ে আট ম্যাচে তিতের দলের পয়েন্ট হলো ১৫।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।