বাংলাদেশকে জিততে দিলো না ভুটান


প্রকাশিত: ০৪:৪৬ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০১৬

বাংলাদেশের কোচ হওয়ার পর টম সেইন্টফিটের প্রথম ম্যাচ ভুটানের বিপক্ষে। আজ সেই ম্যাচে বাংলাদেশকে জিততে দিলো না ভুটান। তাই কোচ হিসেবে তার অভিষেকটা খুব খারাপ কিংবা ভালো বলা যাবে না! কেননা বেলজিয়ান কোচ জানিয়েছিলেন, ভুটানের বিপক্ষে জয়ের মিশনে নামলেও ড্র হলেই খুশি হবেন তিনি। সেটাই হয়েছে।

ভুটানের বিপক্ষে গোলশূন্য সমতায় শেষ করলেও সেইন্টফিট তো কথা রেখেছেন! শিষ্যদের কাছ থেকে আরো ভালো কিছুর প্রত্যাশা এখনই নয়, ভবিষ্যতে হয়তো আরো ভালো (জয়) কিছুর আশা করবেন তিনি। সেই সুসময়ের অপেক্ষায় রয়েছেন বাংলাদেশের ফুটবলপ্রেমীরা।     

আজ বঙ্গবন্ধু স্টেডিয়ামে চারজন ফরোয়ার্ড নিয়ে খেলতে নেমেছিল বাংলাদেশ। বলার অপেক্ষা রাখে না যে শিষ্যদের নিয়ে জয়ের মিশনে নেমেছিলেন বেলজিয়ান কোচ। কিন্তু নিজেদের মাঠে দুর্বল ভুটানকে পেয়েও সর্বোচ্চ ফল (জয়) পেল না বাংলাদেশ। এএফসি কাপের বাছাইপর্বে ওঠার প্লে-অফের প্রথম পর্বে ড্রয়ের স্বাদ নিয়েই মাঠ ছেড়েছেন হেমন্তরা।

খেলার ১৯ মিনিটে ভুটান তাদের দারুণ একটি সুযোগ মিস করেছে। বক্সের মধ্যে ফাঁকায় বল পেয়েও গোল করতে পারেনি সফরকারী দলের এক খেলোয়াড়। ২২ মিনিটে বাংলাদেশও পারতো এগিয়ে যেতে। কিন্তু সোহেল রানার হেড রুখে দিয়েছেন ভুটানের গোলরক্ষক। দ্বিতীয়ার্ধে এসেও দুই দল গোল মিসের মহড়া বসায়। যে কারণে গোল আদায় নিতে পারেনি দুই দলের কোনো খেলোয়াড়ই।

এনইউ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।