স্পেনের গোল উৎসব


প্রকাশিত: ০৩:১৩ এএম, ০৬ সেপ্টেম্বর ২০১৬

কস্তা-সিলভার দুর্দান্ত পারফর্মেন্সে রাশিয়া বিশ্বকাপের টিকেট পাওয়ার লড়াইয়ে দুর্দান্ত শুরু করেছে স্পেন। সোমবার বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচে লিখটেনস্টাইনকে ৮-০ গোলে বিধ্বস্ত করেছে ২০১০ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা।    

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে স্পেন। ম্যাচের ১০ মিনিটে কোকের দারুণ ফ্রি কিকে গোল করে দলকে লিড এনে দেন কস্তা। দশম মিনিটেই এগিয়ে যায় স্পেন; বাঁ দিক থেকে মিডফিল্ডার কোকের দারুণ ফ্রি কিকে ছয় গজ বক্সের সামনে অনেকখানি লাফিয়ে হেডে বল জালে জড়ান কস্তা। প্রথমার্ধের বাকি সময় ফরোয়ার্ডের ব্যর্থতায় আর গোল পায়নি স্বাগতিক শিবির।

তবে বিরতি থেকে ফিরে স্প্যানিশদের গোল বন্যা শুরু হয়। ম্যাচের ৫৫ মিনিটে ছয় গজ বক্সের বাইরে থেকে অনায়াসেই গোলরক্ষককে পরাস্ত ব্যবধান দ্বিগুণ করেন বার্সেলোনা মিডফিল্ডার রবের্তো। চার মিনিট পর দুই গজ দূর থেকে স্কোরলাইন ৩-০ করেন সিলভা। এক মিনিট পর ব্যবধান আরও বাড়ান সেভিয়ার মিডফিল্ডার ভিতোলো।

ম্যাচের ৬৬ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে ব্যবধান ৫-০ করেন কস্তা। ম্যাচের ৬৯ মিনিটে বদলি নেমে পরপর দুই মিনিটে দুবার বল জালে জড়িয়ে ৭-০ তে এগিয়ে দেন রিয়াল মাদ্রিদের এই ফরোয়ার্ড। আর যোগ করা সময়ে আরেকবার বল জালে পাঠিয়ে গোল উৎসবের ইতি টানেন ম্যানচেস্টার সিটির তারকা সিলভা।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।