আয়ারল্যান্ডে প্রথম ম্যাচে হেরে গেছে মেয়েরা


প্রকাশিত: ০৩:১৮ পিএম, ০৫ সেপ্টেম্বর ২০১৬

লক্ষ্য ৫৫ রান। ব্যাট করেছেন আটজন। সর্বোচ্চ ২৪ রান এসেছে ফারজানা হকের ব্যাট থেকে। তবে পুরো ইনিংসে বাউন্ডারি মাত্র একটি। ওপেনার আয়েশা রহমানের ব্যাট থেকেই এলো সবেধন নীলমনি এই বাউন্ডারিটি। এছাড়া বাউন্ডারি কিভাবে মারতে হয় কিংবা আদৌ বাউন্ডারি মারা যায় কি না, সেটাই সম্ভবত জানে না বাংলাদেশের নারী ক্রিকেটাররা।

বাউন্ডারি মারতে না পারার অক্ষমতার কারণেই নিশ্চিত একটি জয় থেকে বঞ্চিত হলো জাহানারা আলমরা। ৫৫ রানের লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশের নারীরা আটকে গেলো ৪৮ রানে। ফলে মাত্র ৬ রানের ব্যবধানে পরাজয় মেনেই মাঠ ছাড়তে হলো জাহানারা-লতা মন্ডলদের।

আয়ারল্যান্ডের ব্রিডি ক্রিকটে ক্লাব মাঠে অনুষ্ঠিত সফরের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি প্রথমে পড়েছিল বৃষ্টির কবলে। যে কারণে ২০ ওভারের ম্যাচ কমে এসেছিল দশ ওভারে। টস জিতে স্বাগতিক আয়ারল্যান্ডকেই ব্যাট করার জন্য আমন্ত্রণ জানায় বাংলাদেশ অধিনায়ক জাহানারা আলম।

বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের মুখে বেশ সমস্যাতেই পড়তে হয়েছে আইরিশ মেয়েদের। ওপেনার ক্লেয়ার শিলিংটনই যা প্রতিরোধ গড়েছিলেন। ১৮ বলে ২৬ রান করেন তিনি। একাই চারটি বাউন্ডারি মারেন তিনি। এছাড়া আর কোন ব্যাটসম্যানই দাঁড়াতে পারেনি বাংলাদেশের বোলারদের সামনে। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে আইরিশরা তুলতে পারলো ৫৪ রান। খাদিজাতুল কুবরা ২ ওভারে ৫ রানে নেন ৩ উইকেট।

১০ ওভারে ৫৫ রানের ছোট লক্ষ্যটাই বিশাল হয়ে উঠল বাংলাদেশের ব্যাটসম্যানদের শট মারার অক্ষমতায়। উইকেটে কেবল আসা-যাওয়াই করেছেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। ফলে শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন হয়ে পড়ে ১০ রান। টানা তিন বলে তিনজন আউট হওয়ার কারণে লক্ষ্য থেকে ৭ রান দূরে থেকেই শেষ হয়েছে বাংলাদেশের ইনিংস।

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি আগামীকাল বাংলাদেশ সময় দুপুর সাড়ে ৩টায়।

আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।