ফুটবলই পছন্দ করে না মেসির ছেলে!


প্রকাশিত: ০১:৫৮ পিএম, ০৫ সেপ্টেম্বর ২০১৬

কথায়ই বলে, শিক্ষকের ছেলে শিক্ষক হয় না। তবে ইউরোপিয়ান ফুটবলে এই বাংলা প্রবাধটা গত কিছুদিন ধরে যেন ভুল প্রমাণ করছিলেন জিদান থেকে শুরু করে নামকরা ফুটবলারদের ছেলেরা। তবে কিংবদন্তি প্রবচন তো আর মিথ্যা হতে পারে না। মিথ্যা হতে দিচ্ছেন না সম্ভবত লিওনেল মেসির ছেলে।

মেসি নিজেই সত্যটা প্রকাশ করলেন। জানালেন তার বড় ছেলে থিয়াগো ফুটবল খেলাটাকেই কেন যেন পছন্দ করে না। মেসির বড় ছেলে থিয়াগোর বর্তমান বয়স প্রায় তিন। ফুটবলে লাথি মারাটা এ বয়সে শেখার কথা; কিন্তু মেসির কথা, ফুটবলে কোনো আগ্রহই নেই তার ছেলের।

নিজের বাবা বিশ্বখ্যাত ফুটবলার। অধিকাংশ ফুটবলপ্রেমীর মতে, সময়ের সবচেয়ে সেরা আবার কারও কারও মতে সর্বকালের সেরা ফুটবলার। টানা চারটি এবং মোট পাঁচবার ফিফা বিশ্বসেরার খেতাব ব্যালন ডি’অর জিতেছেন তিনি। অথচ তার ছেলের কি না ফুটবলের প্রতি কোন আসক্তি নেই।

সুতরাং বার্সা তারকার এখন বড় চ্যালেঞ্জ একটাই, ছেলে ফুটবলার হোক না হোক, খেলাটার প্রতি তার মধ্যে ভালবাসা সৃষ্টি করা; কিন্তু এই অসম্ভব কাজটি তিনি কিভাবে করবেন?

তেলেফস নামে একটি মিডিয়াকে মেসি বলেন, ‘আমি তার জন্য অনেকগুলো বল কিনে দেইনি কিংবা তাকে অন্য বাচ্চাদের সঙ্গে ফুটবল খেলতে জোরও করি না। কারণ, সে হয়তো অন্য বাচ্চাদের পছন্দ করে না কিংবা খেলাটাকেই পছন্দ করে না সে।’

মেসি নিজেই জানিয়েছেন, সম্ভবত বার্সেলোনাই তাদের খেলোয়াড়দের সন্তানদের খেলার প্রতি উদ্বুদ্ধ করতে কিংবা খেলোয়াড় বানাতে নতুন কোন প্রজেক্ট শুরু করতে যাচ্ছে। মেসি নিজেই বলেন, ‘শুধু অপেক্ষা করুন। যদি ক্লাব এই প্রজেক্টটা শুরু করে, তাহলে সেটাই হবে বাচ্চাদের জন্য নতুন শুরু।’

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।