এমসিসির বিশেষ সম্মাননা পাচ্ছেন জাগো নিউজের আরিফুর রহমান বাবু


প্রকাশিত: ১১:২০ এএম, ০৫ সেপ্টেম্বর ২০১৬

সাবেক ক্রিকেটারদের মিলনমেলা যেন মাস্টার্স ক্রিকেট কার্নিভাল (এমসিসি)। কক্সবাজার পর্ব শেষ করে এসে এখন ঢাকায় অনুষ্ঠিত হবে শুধু ফাইনাল। আগামী বুধবার ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে এক্সপো অলস্টার্স মাস্টার্স আর জেমকন খুলনা মাস্টার্স। বেলা ২টা থেকে শুরু হওয়ার কথা রয়েছে মাস্টার্স ক্রিকেট কার্নিভালের ফাইনালটি।

তবে সাবেক ক্রিকেটাররা শুধু নিজেদের মধ্যে খেলা আয়োজনের মধ্য দিয়েই মাস্টার্স ক্রিকেট কার্নিভালের কার্যক্রম সীমাবদ্ধ রাখছেন না। তারা উদ্যোগ নিয়েছেন, বাংলাদেশের ক্রিকেটে বিশেষ অবদানের জন্য কয়েকজন ব্যক্তিত্বকে সম্মাননা জানানোর।

এখন থেকে প্রতি বছরই মাস্টার্স ক্রিকেট কার্নিভাল শেষে সম্মাননা জানানো হবে দেশীয় ক্রিকেটের অগ্রযাত্রায় অবদান রাখা বিশেষ ব্যক্তিদের। ২০১৬ মাস্টার্স ক্রিকেট কার্নিভালের প্রথম আসরে বিশেষ সম্মাননার জন্য বাছাই করা হয়েছে কয়েকজন কোচ, সংগঠক এবং দেশের ক্রীড়াঙ্গনে প্রতিথযশা সাংবাদিককে।

তাদের মধ্যে রয়েছেন জালাল আহমেদ চৌধুরী (কোচ), ওসমান খান (কোচ), সৈয়দ আলতাফ হোসেন (কোচ), আফজালুর রহমান সিনহা (সংগঠক), মাহবুবুল আনাম (সংগঠক), দিলু খন্দকার (সাংবাদিক), উৎপল শুভ্র (সাংবাদিক), আরিফুর রহমান বাবু (সাংবাদিক), খন্দকার তারেক (ফটো সাংবাদিক), শামসুল হক টেংকু (ফটো সাংবাদিক) এবং মীর ফরিদ (ফটো সাংবাদিক)।

বুধবার মাস্টার্স ক্রিকেট কার্নিভালের প্রথম আসরের ফাইনাল শেষে মনোনীতদের জানানো হবে বিশেষ সম্মাননা। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন উপস্থিত থাকবেন। বেসরকারি টেলিভিশন চ্যানেল আই ফাইনাল খেলা এবং সম্মননা প্রদান অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করবে।

বিশেষ সম্মাননা পুরস্কার প্রসঙ্গে প্রতিক্রিয়া জানাতে গিয়ে আরিফুর রহমান বাবু বলেন, ‘বাংলাদেশের ক্রিকেটের নানা উত্থান-পতনের সাক্ষী হওয়ার সৌভাগ্য অর্জন করেছি। দেশের ক্রিকেটের অনেক খারাপ সময় গেছে, কিন্তু আমরা কলম সৈনিক হলেও সব সময় ছিলাম এদেশের ক্রিকেটের পাশে। সব সময়ই চেষ্টা করেছি দেশের ক্রিকেটকে তুলে ধরতে। দীর্ঘদিন মাঠে থেকে যেভাবে ক্রিকেটের উন্নয়নে নিজেকে সঁপে দিয়েছিলাম, এটা যেন তারই স্বীকৃতি। এমন সম্মাননা পেয়ে নিজেকে সত্যি ধন্য মনে হচ্ছে।’

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।