হোয়াইটওয়াশ এড়াতে আমিরদের কৃতিত্ব দিলেন আজহার


প্রকাশিত: ০২:৫২ এএম, ০৫ সেপ্টেম্বর ২০১৬

ইংল্যান্ডের বিপক্ষে টানা চার ম্যাচ হেরে খাদের কিনারে ছিল পাকিস্তান ক্রিকেট দল। পঞ্চম ও শেষ ওয়ানডেতে মাঠে নামার আগে বড়সড় এক লজ্জার (হোয়াইটওয়াশ) মুখে ছিল তারা। কিন্তু ভাগ্যদেবী হাত বাড়িয়ে দিয়েছেন তাদের দিকে। তাই লজ্জাটা আর পেলেন না আজহার আলীরা। ম্যাচটা সফরকারীরা জিতে নিয়েছে ৪ উইকেটের ব্যবধানে।

টসে হেরে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ৩০২ রান তুলেছিল স্বাগতিক ইংল্যান্ড। জবাবে ৪৮.২ ওভারে ৬ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর ফেলে পাকিস্তান। আর তাতে ইংলিশদের কাছে ধবলধোলাই হওয়ার লজ্জা এড়াতে সক্ষম হয় আজাহার বাহিনী।

হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে আমিরদের কৃতিত্ব দিলেন আজহার। বলেন, ‘আমরা শেষটা ভালো করতে চেয়েছিলাম। আমাদের জন্য এটা ছিল একটি কঠিন সিরিজ। তাই জয়টা (শেষ ম্যাচে) খুবই দরকার ছিল। আমরা সেটা ভালোভাবেই বগলদাবা করতে সক্ষম হয়েছি। এর জন্য বোলারদেরকে কৃতিত্ব দিতেই হবে। শুরুতেই ইংল্যান্ড দ্রুত গতিতে রান তুলছিল। ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির ও হাসান আলীর বোলিং নৈপুণ্যে শেষ দিকে ঘুরে দাঁড়িয়েছি।’

 ইংল্যান্ডের বিপক্ষে তিনশোর্ধ্ব রান তাড়া করে জিততে পেরে খুশি পাকিস্তান অধিনায়ক। বলেন, ‘নওয়াজ, ইমাদ ও হাসান আলীর মতো তরুণ ক্রিকেটাররা সামনে আরো ভালো করবে। ৩০০ রান তাড়া করে জিততে পারাটা আনন্দের বিষয়। আমাদের ধারাবাহিকভাবে ভালো ক্রিকেট খেলতে হবে।’

এনই/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।