ঢাকায় পা রাখলেন মাশরাফিদের বোলিং কোচ


প্রকাশিত: ০৩:৪৩ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০১৬

অবশেষে ঢাকায় পা রাখলেন মাশরাফিদের বোলিং কোচ কোর্টনি ওয়ালশ। আজ শনিবার রাত সোয়া নয়টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছান তিনি। আগামীকাল রোববার বিকেল ৩টায় শেরেবাংলায় বিসিবি কনফারেন্স হলে আনুষ্ঠানিকভাবে মিডিয়ার সঙ্গে কথা বলবেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক তারকা ক্রিকেটার।walsh

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর জিম্বাবুয়ের হিথ স্ট্রিক চলে যাওয়ার পর বাংলাদেশ জাতীয় দলের বোলিং কোচের পদটি শূন্য হয়। এ পদের জন্য কোচের সন্ধানে ছিল বিসিবি। চামিন্দা ভাস, কার্টলি অ্যামব্রোস, অ্যালান ডোনাল্ড, আকিব জাভেদকে নিয়ে গুঞ্জন উঠেছিল। তবে ওয়ালশকেই বেছে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্যারিবীয় কিংবদন্তীর সঙ্গে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত চুক্তি করেছে বোর্ড। বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি।

বাংলাদেশের দায়িত্ব নেওয়ার আগে ওয়েস্ট ইন্ডিজ দলের অন্যতম নির্বাচক ছিলেন তিনি। নির্বাচক হিসেবে সাবেক এই ফাস্ট বোলারের দুই বছরের চুক্তি শেষ হয়েছে গত মাসে। কিছু দিন ছিলেন ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলের ম্যানেজার। সিপিএলে ছিলেন জ্যামাইকা তালাওয়াহসের মেন্টর। নির্বাচক হওয়ার আগে এক সময় ছিলেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের কমিটিতে। আর কোচের ভূমিকায় বাংলাদেশ দলের সঙ্গেই প্রথম কাজ করতে যাচ্ছেন ৫৩ বছর বয়সী ক্যারিবীয় কিংবদন্তী।

উল্লেখ্য, টেস্ট ইতিহাসে ৫০০ উইকেট স্পর্শ করা প্রথম বোলার তিনিই। প্রায় ১৭ বছরের ক্যারিয়ারে ১৩২ টেস্টে নিয়েছেন ৫১৯ উইকেট। ২০৫ ওয়ানডে খেলে নামের পাশে যোগ করেছেন ২২৭ উইকেট।

এআরবি/এনইউ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।