‘আর্জেন্টিনা বিশ্বের সেরা দল’


প্রকাশিত: ১২:২৬ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০১৬

যে দলে লিওনেল মেসির মতো জাদুকরী ফুটবলার খেলেন, সেই দলই তো বিশ্বের সেরা দল! শুধু মেসি নন, এখানে রয়েছেন বিশ্বের সেরা কিছু খেলোয়াড়। যাদের সংমিশ্রণে অসাধারণ এক দলে পরিণত হয়েছে আর্জেন্টিনা। তাই এই দলই বিশ্বসেরা। এমনটাই স্বীকার করলেন উরুগুয়ের কোচ অস্কার তাবারেজ।

অবসর ভেঙে জাতীয় দলে ফিরেই আলো কাড়লেন মেসি। বিশ্বকাপের বাছাইপর্বের খেলায় উরুগুয়ের বিপক্ষে তার একমাত্র গোলে জয় পেয়েছে আর্জেন্টিনা। যে গোলটি করেছেন, তা ছিল চোখে পড়ার মতোই। মেসিকে আটকাতে পারলেন না উরুগুয়ের বস তাবারেজ।

মেসিকে আটকাতে না পারার আক্ষেপ করেন তাবারেজ। পাশাপাশি পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের প্রশংসায় উরুগুয়ের কোচ বলেন, ‘আর্জেন্টিনার আক্রমণভাগ মেসিকে ঘিরেই আবর্তিত! সে এমন একজন খেলোয়াড়, যাকে আপনি পড়তে পারবেন না। তাকে শুধু দেখেই যাবেন, আপনাকে বিস্মিত করবে। মাঠে যা করবে, তার প্রশংসায় মেতে উঠতে হবে আপনাকে।’

এছাড়া গোটা আর্জেন্টিনা দলের প্রশংসা করেন তাবারেজ। বলেন, ‘আর্জেন্টিনা দলে কিছু দুর্দান্ত খেলোয়াড় রয়েছে, যারা কি না অভিজ্ঞও। ফিফার র্যাংকিং অনুযায়ী তারা বিশ্বের এক নম্বর দল। আমিও তাদের সঙ্গে সহমত পোষণ করছি। তাদের আছে মেসি, তার সঙ্গে তো কারো তুলনাই চলে না।’

এনইউ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।