অপি-বিদ্যুৎকে হারালেন জাভেদ ওমর


প্রকাশিত: ০৮:০০ এএম, ০৩ সেপ্টেম্বর ২০১৬

ক্রিকেট ক্যারিয়ারের সবসময়ই এক সাথে খেলতে পছন্দ করতেন শাহরিয়ার হোসেন বিদ্যুৎ ও মেহরাব হোসেন অপি। আর তাদের এ পছন্দের জন্যই অনেক সময়ই জায়গা হারাতেন জাভেদ ওমর গোল্লা। তাই তাদের মধ্যে একটা মৌন লড়াই সব সময়ই ছিল। মাস্টার্স ক্রিকেট কার্নিভালের মাধ্যমে সেই দ্বৈরথ আবার দেখে ফেললো ক্রিকেটভক্তরা। আর তাতে অপি-বিদ্যুৎকে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় জাভেদ ওমরের দল লংকা-বাংলা অল স্টারস মাস্টার্স।

শনিবার কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সেমিফাইনালে দারুণ এক হাফ সেঞ্চুরি করেছেন বাংলাদেশের প্রথম ওয়ানডে সেঞ্চুরিয়ান মেহরাব হোসেন অপি। কিন্তু তারপরেও শেষ রক্ষা হয়নি। তার দল জাজ ভূঁইয়া ঢাকা ডিভিশন মাস্টার্সের। ছয় উইকেটের ব্যবধানে তাদের হারায় লংকা-বাংলা অল স্টারস মাস্টার্স।

এদিন টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ঢাকা বিভাগ। ব্যাটিংয়ের শুরুতেই আগের ম্যাচের ম্যান অব দ্যা ম্যাচ বিদ্যুৎকে হারায় তারা। তবে তিন নম্বরে নেমে দুর্দান্ত ব্যাটিং করেন মেহরাব হোসেন অপি। একপ্রান্ত আগলে রেখে ৪৫ বলে ৫৭ রানের দারুণ ইনিংস খেলেন তিনি। এ রান করতে ৪টি ছক্কা মারেন এ স্টাইলিস্ট ব্যাটসম্যান। এছাড়া শুভ্র ১১ ও সুমন ১০ রান করেন। ফলে শেষ পর্যন্ত নির্ধারিত ১৫ ওভারে সাত উইকেটে ৯৭ রান করেন। অলস্টারসের পক্ষে ১৪ রানে ২টি উইকেট পান হাসিবুল হোসেন শান্ত।

৯৮ রানের লক্ষ্য নিয়ে ব্যাটিং করতে নেমে শুরুতা ভালো হয়নি অলস্টারসেরও। শুরুতেই এহসানুল হক সেজান ও মোহাম্মদ সেলিমকে হারায় তারা। তবে দারুণ ব্যাটিং করে একপ্রান্ত আগলে রাখেন জাভেদ ওমর। সর্বোচ্চ ৪২ রান করে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন এ ওপেনার। তার দৃঢ়তায় তিন বল বাকি থাকতেই জয় পায় তারা। এছাড়া লাবলু ১৫ ও মুকুল ১২ রান করেন। ঢাকা বিভাগের পক্ষে ২টি উইকেট পান জাকির হোসেন।

আরটি/এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।