গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে রফিক-সুজনরা


প্রকাশিত: ০১:২৪ পিএম, ০২ সেপ্টেম্বর ২০১৬

দু’দলের সেমিফাইনাল আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল। লড়াইটি ছিল গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার। আর এ ম্যাচে লংকা-বাংলা অল স্টারস মাস্টার্সকে বড় ব্যবধানে হারিয়েছে কনফিডেন্স গ্রুপ ঢাকা মেট্রো মাস্টার্স। মনিরুজ্জান টিংকুর দুর্দান্ত ব্যাটিংয়ে ৩৬ রানের বড় জয় তুলে নেয় তারা।

শুক্রবার কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ঢাকা মেট্রো। মাস্টার্স ক্রিকেট কার্নিভালের এবারের বৃষ্টিস্নাত আসরে তারাই প্রথম টস জয়ের পর ব্যাট করতে নামে। আর তাদের সিদ্ধান্ত যে পুরোপুরি সঠিক তা প্রমাণ করে ব্যাটসম্যানরা।

এ ম্যাচে এবারের আসরের প্রথম হাফ সেঞ্চুরি তুলে নেন মনিরুজ্জান টিংকু। ৩৫ বলে ৫টি ছক্কা ও ১টি চারের সাহায্যে ৬৪ রানের দারুণ ইনিংস খেলেন তিনি। তবে কম যাননি মোহাম্মদ রফিকও। মাত্র ৯ বলে ৩টি ছক্কার সাহায্যে করেন ২৩ রান। এ দুই ব্যাটসম্যানের দৃঢ়তায় নির্ধারিত ১০ ওভারে তিন উইকেটে ১১১ রান করে ঢাকা মেট্রো।

১১২ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই চাপে পড়ে অলস্টারস। দলীয় ৮ রানে দুই ওপেনারকে হারায় তারা। এরপর আজম ইকবালকে সঙ্গে নিয়ে অধিনায়ক সেলিম সাহেদ দারুণ এক জুটি গড়ে তোলেন। তৃতীয় উইকেটে অপরাজিত ৬৭ রানের জুটি গড়লেও দলের জয়ের জন্য তা যথেষ্ট ছিল না। নির্ধারিত ১০ ওভারে দুই উইকেটে ৭৫ রান করতে সমর্থ হয় তারা।

২৬ বলে দলের পক্ষে সর্বোচ্চ ৩২ রান করেন সেলিম সাহেদ। এছাড়া ২৪ বলে ৩১ রান করেন আজম ইকবাল। ঢাকার পক্ষে নিয়ামুর রশিদ রাহুল ও ইকবাল হোসেন ১টি উইকেট পান।

আরটি/আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।