অস্ট্রেলিয়াকে ২১৩ রানের টার্গেট দিলো শ্রীলঙ্কা


প্রকাশিত: ০১:২৩ পিএম, ৩১ আগস্ট ২০১৬

টেস্ট সিরিজে অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ করেছিল শ্রীলঙ্কা। সেই ধারাবাহিকতা ওয়ানডে সিরিজে ধরে রাখতে পারেনি লঙ্কানরা। আগের তিন ম্যাচে ২-১ ব্যবধানে পিছিয়ে আছে তারা। আজ বুধবার সিরিজের চতুর্থ ম্যাচেও খুব একটা সুবিধা করতে পারেনি। ২১২ রানেই গুটিয়ে গেলো স্বাগতিকদের ইনিংস। জয়ের জন্য অস্ট্রেলিয়াকে ২১৩ রানের টার্গেট দিলো শ্রীলঙ্কা।

রনগিরি ডাম্বুলা স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। শুরুতেই হোঁচট খায় তারা। মাত্র ১ রান দলের স্কোরশিটে যোগ হতেই আভিশকা ফার্নান্দোর (০) উইকেটটি হারিয়ে ফেলে স্বাগতিকরা। এরপর একে একে বিদায় নেন কুশাল মেন্ডিস (১) ও দিনেশ চান্দিমাল (৫)।

চতুর্থ উইকেটে ধনঞ্জয় ডি সিলভার সঙ্গে ৮৪ রানের পার্টনারশিপ গড়ে দলকে ভালো অবস্থানে নেয়ার চেষ্টা করেন অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। ব্যক্তিগত ৪০ রানে জন হ্যাস্টিংসের শিকার হয়ে সাজঘরে ফেরেন ম্যাথুস। তবে ফিফটি আদায় করে নিতে ভুল করেননি ধনঞ্জয়। ৮৭ বলে ৯টি চারে ৭৬ রান করে তিনিও ধরাশায়ী হন হ্যাস্টিংসের। ধনঞ্জয়ের ইনিংসটিই লঙ্কানদের পক্ষে সর্বোচ্চ।

এরপর সাচিথ পাথিরানার ২৪ ও দিলরুয়ান পেরেরার ১৮ রানে ভর করে দুইশ`র কোঠা পার করে শ্রীলঙ্কা। অস্ট্রেলিয়ার পক্ষে সেরা বোলার জন হ্যাস্টিংস। ৪৫ রান খরচায় নিয়েছেন ৬ উইকেট। একটি করে উইকেট লাভ করেছেন মিচেল স্টার্ক, স্কট বোল্যান্ড, অ্যাডাম জাম্পা ও ট্রাভিস হেড।

এনইউ/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।