ইন্টারে গেলেন অলিম্পিকে সোনাজয়ী ব্রাজিলের ‘গাবিগোল’


প্রকাশিত: ১১:৩০ এএম, ৩১ আগস্ট ২০১৬

গ্যাব্রেইল বারবোসা। ডাক নাম ‘গাবিগোল’। ২০০৪ সাল থেকে সান্তোসের যুবদলের হয়ে খেলেছেন। ক্লাবটির সিনিয়র দলে জায়গা পেয়েছেন ২০১৩ সালে। বলতে গেলে নেইমারের বিদায়ের পর ক্লাবটির প্রাণভোমরায় পরিণত হন তিনি। এবার সান্তোস ছেড়ে ইন্টার মিলানে পাড়ি জমালেন রিও অলিম্পিক ফুটবলে সোনাজয়ী ব্রাজিলের ‘গাবিগোল’।

ঘরের মাঠে অনুষ্ঠিত অলিম্পিক আসরে ব্রাজিলের আক্রমণভাগে দারুণ সফল ছিলেন বারবোসা। নেইমার-জেসুসের সঙ্গে জুটি বেঁধে নিজ দেশকে প্রথমবারের মতো সোনা জিতিছেন তিনি। তাই ২০ বছর বয়সী স্ট্রাইকারকে পাখির চোখ করেছিল ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসি! আলোচনায় ছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লেস্টার সিটিও।

ইংলিশ প্রিমিয়ার লিগের তিনটি ক্লাবকে হতাশ করে ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলানে নাম লেখান গ্যাব্রেইল বারবোসা। আগামী ৫ বছরের জন্য ইন্টারের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন ব্রাজিলিয়ান সেনসেশন। বিষয়টি নিশ্চিত করেছেন সান্তোসের প্রেসিডেন্ট মদেস্তো রোমা।

প্রসঙ্গত, ব্রাজিলের ক্লাব সান্তোসের হয়ে চার মৌসুম খেলেছেন বারবোসা। এর মধ্যে ৫৬টি গোলও করেছেন তিনি। ক্লাবটির হয়ে জিতেছেন দুটি লিগ চ্যাম্পিয়নশিপও।

এনইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।