ব্যাটসম্যান আমিরের বিশ্ব রেকর্ড


প্রকাশিত: ০৮:৩৩ এএম, ৩১ আগস্ট ২০১৬

মোহাম্মদ আমির, নামটা শুনলেই মনে পড়ে বল হাতে দুর্দান্ত সুইং, ইয়র্কার। তবে ইংল্যান্ডের বিপক্ষে বল হাতে অনেকটা ম্লান এই বোলার। তৃতীয় ওয়ানডেতে বল হাতে কিছু করতে না পারলেও ব্যাট হাতে করে ফেললেন বিশ্ব রেকর্ড।  ওয়ানডেতে এগারো নম্বরে নেমে সর্বোচ্চ ইনিংসের রেকর্ড এখন এই বাঁহাতি পেসারের দখলে।

এগারোতম ব্যাটসম্যান হিসেবে কাল যখন আমির নামলেন, দলের রান ১৯৯। প্রথম কয়েক বল দেখে ষষ্ঠ বলে চার মেরে শুরু করলেন, ২৮তম বলে ক্রিস ওকসের বলে ফিরতি ক্যাচ দিয়ে আউট হলেন। এর মাঝেই আরও ৪টি চার ও ৪টি ছক্কা মারা হয়ে গেছে তার।

এর মধ্যে আদিল রশিদকে টানা তিন বলে ছক্কা মেরে ২২ বলেই পঞ্চাশ ছুঁয়েছেন। টানা তিন ছক্কার দ্বিতীয়টিতেই বিশ্ব রেকর্ড ভেঙেছেন আমির। ২০০৩ সালে কেপটাউনে এই ইংল্যান্ডের বিপক্ষেই পাগুলে এক ইনিংসে ১৬ বলে ৪৩ রান করেছিলেন শোয়েব আখতার। কাল সে রেকর্ড ভেঙে ৫৮ করেছেন আমির। ওয়ানডে ইতিহাসের প্রথম এগারো নম্বর ব্যাটসম্যান হিসেবে পেয়েছেন হাফ সেঞ্চুরি।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।