আশরাফুল অনেক এগিয়ে


প্রকাশিত: ১২:৫২ পিএম, ৩০ আগস্ট ২০১৬

দীর্ঘ তিন বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে আরাবো ক্রিকেটে ফিরেছেন মোহাম্মদ আশরাফুল। এবার মাঠে ফেরার অপেক্ষায় রয়েছেন তিনি। যেকারণে নিজেকে প্রস্তুত করে নিচ্ছেন টেস্ট ক্রিকেটে সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান। এতো দিন নিষেধাজ্ঞার কবলে থাকলেও নিজেকে ফিট রেখেছেন। তাই বাংলাদেশ হাইপারফরম্যান্স ইউনিটের ফিটনেস কোচ কোরে বকিংয়ের কাছ থেকে সুসংবাদই পেলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক। অস্ট্রেলিয়ান এই কোচ জানিয়েছেন, খেলার মধ্যে থাকা বেশ কিছু ক্রিকেটারের চেয়ে ফিটনেসের দিক থেকে আশরাফুল অনেক এগিয়ে।

জাতীয় দলে ফিরতে আরো দুই বছর অপেক্ষা করতে হবে আশরাফুলকে। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অধীনে অনুশীলনসহ ফিটনেস নিয়ে কাজ করার অনুমতি পেয়েছেন তিনি। নিয়মিত অনুশীলন চালানোর পাশাপাশি সোমবার নিজ দায়িত্বে ফিটনেস পরীক্ষা দেন ৩২ বছর বয়সী এই ক্রিকেটার।  

ফিটনেস পরীক্ষা শেষে কোরে বকিংয়ের কাছে ইতিবাচক সংবাদই পান আশরাফুল। অস্ট্রেলিয়ান এই কোচ বলেন, ‘ফিটনেস ধরে রেখেছে আশরাফুল। সম্প্রতি খেলার মধ্যে থাকা অনেক ক্রিকেটারের চেয়ে ফিটনেসের দিক থেকে অনেক এগিয়ে আছে সে।’

প্রসঙ্গত, বিসিবির কার্যক্রমের বাহিরে সম্পূর্ণ নিজ দায়িত্বে সোমবার মিরপুরের হোম অব ক্রিকেটে এ পরীক্ষায় অংশগ্রহণ করেন বলে জানিয়েছেন আশরাফুল। এসময় বকিংয়ের অধীনে পুরো স্টেডিয়ামে মোট আটবার গোল চক্কর দেন আশরাফুল, যা প্রায় দুই কিলোমিটারের সমান। গোল চক্কর দিতে তিনি সময় নিয়েছেন নয় মিনিট।

এনইউ/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।