রুনিই ইংল্যান্ডের অধিনায়ক


প্রকাশিত: ০৫:২৫ এএম, ৩০ আগস্ট ২০১৬

বিশ্বকাপ বাছাই পর্বকে সামনে রেখে দল ঘোষণা করেছিলেন আগেই। তবে কার হাতে থাকছে নেতৃত্ব তা অজানাই ছিল সবার। এবার ইংলিশদের নতুন কোচ স্যাম অলড্রিচ নিশ্চিত করলেন ওয়েইন রুনি থাকছেন ইংল্যান্ডের অধিনায়ক।

স্যাম অলড্রিচ বলেন, ` অধিনায়ক হিসেবে দারুণ ওয়েইন। যেভাবে সে এই ভূমিকা পালন করে আসছে তাতে তাকে দায়িত্ব পালন করে যেতে বলার সিদ্ধান্ত নেওয়া আমার পক্ষে সহজ হয়েছে। আর দলের সবচেয়ে সিনিয়র খেলোয়াড় সে। সবার কাছে খুব শ্রদ্ধার। তাকে নেতৃত্বে রাখাই সঠিক সিদ্ধান্ত।`  

অলড্রিচের অধীনে আগামী রোববার প্রথম ম্যাচ খেলতে নামবে ইংল্যান্ড। রাশিয়ার বিশ্বকাপের বাছাইয়ে এদিন তাদের প্রতিপক্ষ স্লোভাকিয়া।

উল্লেখ্য, ২০১৪ বিশ্বকাপের পর ইংল্যান্ডের দায়িত্ব পান রুনি। এক বছর পর ইউরো ২০১৬ এর বাছাইয়ে নিজের ৫০তম গোল করে ভেঙে ফেলেন ববি চার্লটনের ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ গোল করার রেকর্ড। ১১৬ ম্যাচে এখন তার ৫৩ গোল। পিটার শিলটন ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ১২৫ ম্যাচ খেলেছেন। তাকে ছাড়িযে যাওয়ার অপেক্ষায় এখন রুনি।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।