হার দিয়েই ওয়ানডেকে দিলশানের বিদায়


প্রকাশিত: ০৫:১৬ এএম, ২৯ আগস্ট ২০১৬

জয় দিয়েই দিলশানকে বিদায় জানাতে চেয়েছিল শ্রীলংকা দল। তবে তা আর হয়নি। সিরিজের তৃতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়ার কাছে ২ উইকেটে হেরে গেছে স্বাগতিকরা।

টস জিতে ব্যাট করতে নেমে সতীর্থদের গার্ড অব অনার আর গ্যালারি ভরা দর্শকের অভিনন্দনে নিজের শেষ ওয়ানডেতে ব্যাট করতে নামে দিলশান। তবে শুরুতেই ২ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় স্বাগতিক শিবির। সেখান থেকে তৃতীয় উইকেটে দিলশান-চান্দিমালের ৭৩ রানের জুটিতে প্রথমিক ধাক্কা সামাল দেয় তারা।

অ্যাডাম জাম্পার বলে জর্জ বেইলির হাতে ক্যাচ তুলে সাজঘরে ফেরেন দিলশান। বিদায়ী একদিনের ম্যাচে ৬৫ বলে ৪২ রানের তার ইনিংসটি সমৃদ্ধ ছিল ৫ চারে। এরপর দ্রুত ফিরে যান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস ও ধনাঞ্জয়া ডি সিলভাও। শেষ ব্যাটসম্যান হিসেবে ১৩০ বলে ১০২ রান করে  চান্দিমাল আউট হলে ২২৬ রানের সংগ্রহ পায় স্বাগতিক শিবির। অস্ট্রেলিয়ার হয়ে অ্যাডাম জাম্পা নেন ৩ উইকেট।

dilshan

স্বাগতিকদের দেওয়া টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটাও ভালো হয়নি অস্ট্রেলিয়ার। দলীয় ৪৪ রানের মধ্যে  তিন উইকেট হারিয়ে চাপে পরে অস্ট্রেলিয়া। চতুর্থ উইকেটে ট্রাভিস হেডকে নিয়ে ৬২ রানের জুটি গড়ে দলকে বিপর্যয়ের হাত থেকে বাঁচান জর্জ বেইলি। পঞ্চম উইকেটে ম্যাথু ওয়েডের সঙ্গে ৮১ রানের আরও একটি ভালো জুটি গড়েন তিনি। কিন্তু শেষদিকে দ্রুত কয়েকটি উইকেট হারিয়ে চাপে পড়লেও জয়ে নিয়েই মাঠ ছাড়ে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ ৭০ রান আসে বেইলির ব্যাট থেকেই।
 
শ্রীলঙ্কার পক্ষে অধিনায়ক ম্যাথুস, দিলরুয়ান পেরেরা ও অ্যামিলা আপোনসো নেন ২টি করে উইকেট। ওয়ানডেতে শেষবার বল হাতে নিয়ে ৪ ওভারে ২৪ রান দিয়ে কোনো উইকেট পাননি দিলশান।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।